Home / খেলা / আগস্টের শুরুতেই রিয়ালের মুখোমুখি হচ্ছেন রোনালদো!

আগস্টের শুরুতেই রিয়ালের মুখোমুখি হচ্ছেন রোনালদো!

বিশ্বকাপ শুরুর পরপরই ফের মাঠে দেখা যাবে ফুটবলের সব বড় তারকাদের। আগামী ২০ জুলাই থেকে ১৮ দল নিয়ে শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ (আইসিসি)। চলবে ১২ আগস্ট পর্যন্ত। প্রাক মৌসুমের প্রস্তুতিমূলক এই আসরে মাঠ মাতাবে ইউরোপিয়ান জায়ান্ট ক্লাবগুলো।
ক্লাব ফুটবলের প্রীতি টুর্নামেন্টটি যুক্তরাষ্ট্রের ১৫টি, ইউরোপের ৭টি ও সিঙ্গাপুরের একটি ভেন্যু নিয়ে আয়োজন করা হচ্ছে। এতে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে অংশ নিচ্ছে আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহাম হটসপার। ইতালিয়ান ক্লাবগুলো থেকে খেলার সুযোগ পেয়েছে এসি মিলান, ইন্টার মিলান, জুভেন্টাস ও এএস রোমা।
আইসিসি’র ষষ্ঠ আয়োজনে স্প্যানিশ লা লিগা থেকে মাঠ মাতাবে অ্যাথলেতিকো মাদ্রিদ, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। জার্মান বুন্দেস লিগার দলগুলো হচ্ছে বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ড।
এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ান থেকে মাঠে নামছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও লায়ন। এছাড়া পতুর্গিজ প্রিমিরা লিগার একমাত্র দল হিসেবে সুযোগ পেয়েছে বেনফিকা।
প্রতিটি দল সূচি অনুযায়ী তিনটি করে ম্যাচ খেলবে। শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে যারা থাকবে তাদের হাতেই উঠবে আইসিসি ট্রফি।
২০১৮/১৯ মৌসুম শুরু আগে সবচেয়ে বড় যে খবরটি তা হচ্ছে, দীর্ঘ ৯ বছর পর রিয়াল ছেড়ে জুভেন্টাসের পথে পা বাড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ১০৫ মিলিয়ন ইউরোর লেনদেনে ইতালিয়ান ক্লাবটিতে যোগ দিচ্ছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ইতালিতে চলছে রোনালদোর জুভেন্টাসের জার্সি কেনার উৎসব

মজার বিষয়টি হচ্ছে খুব শীঘ্রই স্প্যানিশ দলটির হয়ে মুখোমুখি হতে হচ্ছে পর্তুগিজ মহারাজকে। সবঠিক থাকলে আইসিসি টুর্নামেন্টে আগামী ২৬ জুলাই মাঠে নামবেন রোনালদো। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জুভিদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। দুই দিন পর দ্বিতীয় ম্যাচে তুরিনের দলটি নামবে বেনফিকার বিপক্ষে। আর তৃতীয় ও শেষ ম্যাচে রিয়ালের মুখোমুখি হতে হবে রোনালদোকে।
পাঁচবারের ব্যালন ডি’অর জেতা সিআর সেভেন গেলো নয় মৌসুম ধরে রিয়ালে খেলেছেন। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৮০ মিলিয়ন ইউরোয় রোনালদোকে দলে নিয়ে ছিল লস ব্লাঙ্কোসরা। বার্নাব্যুর ক্লাবটির হয়ে ৪৫১টি গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। রিয়ালকে দুটি লা লিগা, দুটি কোপা দেল রে, চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী এই তারকা।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *