Home / জাতীয় / এখন বিদায় নিলে সেটা হবে তৃপ্তির: অর্থমন্ত্রী

এখন বিদায় নিলে সেটা হবে তৃপ্তির: অর্থমন্ত্রী

বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। দেশের অনেক উন্নয়ন হয়েছে। এখন যদি পৃথিবী থেকে বিদায় নিতে হয় তাহলে সে বিজয় হবে আমার তৃপ্তির বিদায়। বললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ স্টাডি ট্রাস্ট আয়োজিত ‘সিলেট উন্নয়ন প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
মুহিত বলেন, গত ১০ বছরে দেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে, আরও হবে। দেশ এগিয়ে যাচ্ছে এটা ভাবলেই ভালো লাগে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, পিকেএসএফএর চেয়ারম্যান কাজি খলিকুজ্জামান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নুজহাত চৌধুরী প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্টাডি ট্রাস্টের চেয়ারম্যান ড.কে. আব্দুল মোমেন।
অর্থমন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়নের পিছনে তিনটি কারণ রয়েছে। সেগুলো হলো যোগ্য নেতৃত্ব, প্রয়োজনীয় কলাকৌশল এবং দেশের মানুষ।
সিলেটের উন্নয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, সিলেটের উন্নয়ন বাংলাদেশের উন্নয়নের সাথে সংশ্লিষ্ট। সিলেটে আমার জন্ম হলেও আমার ১৭ বছর বয়স অর্থাৎ কৈশোরের সিলেট ও এখনকার সিলেটের মধ্যে অনেক পার্থক্য। এখন আমি গেলে সেই সিলেট চিনতে পারি না। প্রজন্মের সাথে সেই জায়গার চিত্র পাল্টে গেছে। একসময় সিলেটের চেয়ারম্যান এবং এমপিরা সব ছিলেন বহিরাগত। কিন্তু এখন সব দায়িত্বশীল স্থানীয়। এটি এলাকার জন্য একটি অর্জন বলেও মন্তব্য করেন তিনি।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *