Home / আন্তর্জাতিক / প্রথম মানুষ হিসেবে মঙ্গলে পা রাখবেন ১৭ বছরের কিশোরী

প্রথম মানুষ হিসেবে মঙ্গলে পা রাখবেন ১৭ বছরের কিশোরী

আইসা কার্সন। নাসার ২০৩৩ সালের মিশনে ১৭ বছরের এই কিশোরী প্রথম মানুষ হিসেবে মঙ্গলে পা রাখতে চলেছেন। যুক্তরাষ্ট্রের লুসিয়ানা অঙ্গরাজ্যের এই কিশোরী তাই প্রয়োজনীয় প্রশিক্ষণ নিচ্ছেন এবং নিজেকে প্রস্তুত করছেন। খবর দ্য সান।
অনেক আগে থেকেই মহাকাশে যাওয়ার স্বপ্ন দেখে আসছেন আইসা কার্সন। বর্তমানে তিনি নাসার সঙ্গে কাজ করছেন। তার মঙ্গলে পা রাখার স্বপ্ন সত্যি করার জন্য সব ধরনের প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।
টিন ভোগকে দেয়া এক সাক্ষাতকার আইসা বলেন, আমি তখন ভাবতাম লাল এই গ্রহটা নিশ্চয়ই খুব শীতল। মঙ্গলে প্রথম মানুষ হিসেবে পা রাখার জন্য আমি প্রয়োজনীয় প্রশিক্ষণ নিচ্ছি।
নিজের স্বপ্ন পূরণে একটি হাইস্কুলে চারটি ভাষা শিখছেন আইসা। এই কিশোরী বলেন, আমি মঙ্গলগ্রহ নিয়ে বিভিন্ন ভিডিও দেখা শুরু করেছি। আমার রুমে মঙ্গলের একটি বিশাল মানচিত্র আছে।
আইসা বলেন, অন্য শিশুরা যা করে আমিও তাই করেছি। ক্যারিয়ার সম্পর্কে আমি আমার মনকে বদলে নিয়েছি। আমি একদিন শিক্ষক অথবা দেশের প্রেসিডেন্ট হব।
তিনি আরও বলেন, আমি সব সময়ই এটা নিয়ে চিন্তা করেছি যে, আমি একজন নভোচারী হিসাবে মঙ্গলে যাব। তারপর ফিরে এসে একজন শিক্ষক অথবা দেশের প্রেসিডেন্ট হব।

২০৩৩ সালে নাসার মিশনের অংশ হিসেবে প্রথম মানুষ হিসেবে মঙ্গলে পা রাখবে আইসা। সে সময় তার বয়স হবে ৩২। নাসার মহাকাশ মিশনের জন্য তার এই বয়সই উপযুক্ত।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *