Home / রাজনীতি / সরকার চারটি শর্তে পূরণ করলে আগামী নির্বাচন হতে পারে: এমাজউদ্দীন

সরকার চারটি শর্তে পূরণ করলে আগামী নির্বাচন হতে পারে: এমাজউদ্দীন

সরকার চারটি শর্ত পূরণ করলে আগামী নির্বাচন হতে পারে বলে জানালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের মিথ্যা মামলা-দণ্ডাদেশ প্রত্যাহারের দাবিতে মুন্সীগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত আলোচনা সভায় এই শর্তের কথা জানান তিনি।

এমাজউদ্দীন আহমদ বলেন, প্রথমত, খালেদা জিয়াসহ সারাদেশের বিভিন্ন দলের ২০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে করা ৭৮ হাজার মামলা প্রত্যাহার করতে হবে। দ্বিতীয়ত, নির্বাচনের তফসিলের আগে চলমান জাতীয় সংসদ ভেঙে দিতে হবে।

তিনি বলেন, তৃতীয়ত, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মিলে গঠিত নির্বাচনকালীন সরকারে বৃহত্তম বিরোধী দল হিসেবে বিএনপিকে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ তিন থেকে পাঁচটি মন্ত্রণালয়ের দায়িত্ব দিতে হবে।

তিনি আরও বলেন, চতুর্থত, ভোটাররা যেন যাকে খুশি তাকে ভোট দিতে পারে এবং প্রার্থীরা যেন ভোটারদের কাছে গিয়ে ভোট চাইতে পারে, সেই পরিবেশ তৈরি করতে হবে।

এমাজউদ্দীন বলেন, স্বাধীনতার পর এ পর্যন্ত তিনবার গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালে প্রথমবার বঙ্গবন্ধু গণতন্ত্রকে হত্যা করেন। খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন করে ১৯৯১ সালে গণতন্ত্রকে ফিরিয়ে আনা হয়। এরপর ২০০৭ এবং ২০১৪ সালের ৫ জানুয়ারিতে। এই নিহত গণতন্ত্রকে খালেদা জিয়াই পুনরুদ্ধার করবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *