Home / আন্তর্জাতিক / সবার জন্য মঙ্গল বয়ে আনবে ট্রাম্প-পুতিনের বৈঠক: অ্যাঙ্গেলা মার্কেল

সবার জন্য মঙ্গল বয়ে আনবে ট্রাম্প-পুতিনের বৈঠক: অ্যাঙ্গেলা মার্কেল

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নতুন করে যে বৈঠকের চিন্তা করছেন তা সবার জন্য মঙ্গল বয়ে আনবে।
রাজধানী বার্লিনে শুক্রবার গ্রীষ্মকালীন সংবাদ সম্মেলনে এমনটা বললেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। খবর দ্য লোকাল জার্মানি।
অ্যাঙ্গেলা মার্কেল বলেন, যুক্তরাষ্ট্র ও রাশিয়ার নেতাদের মধ্যকার বৈঠকের মধ্যদিয়ে স্বাভাবিক সম্পর্ক ফিরে আসবে। এ ধরনের বৈঠক সবার জন্য বিশেষ করে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার জন্য ভালো।
হেলসিংকিতে বৈঠকের পর মার্কিন কর্মকর্তাদের ব্যাপক চাপের মুখে পড়েছেন ট্রাম্প। পুতিনকে হোয়াইট হাউজে দাওয়াত দেয়ার খবরে মার্কিন রাজনৈতিক নেতারা তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
এ অবস্থায় গত বৃহস্পতিবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ হাকাবি স্যান্ডার্স জানান, প্রেসিডেন্ট ট্রাম্প রুশ প্রেসিডেন্টকে দাওয়াত দেয়ার জন্য তার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে দায়িত্ব দিয়েছেন।
এদিকে বৃহস্পতিবার কলোরাডোতে অ্যাসপেন সিকিউরিটি ফোরামে মার্কিন জাতীয় গোয়েন্দা সংস্থা পরিচালক কোটস বলেন, আমার ঠিক জানা নেই হেলসিংকিতে বৈঠকে কী নিয়ে কথা হয়েছে। আমার মনে হয়, সময় যত গড়াবে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে। তাছাড়া, আমাদের প্রেসিডেন্ট তো এখন পর্যন্ত বেশ কয়েকটি বিষয়ে অবহিত করেছেনই।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *