Home / খেলা / অবসর ইঙ্গিত দিলেন হেরাথ

অবসর ইঙ্গিত দিলেন হেরাথ

মুত্তিয়া মুরালিধরন, সনাথ জয়সুরিয়া, চামিন্দা ভাস, মাহেলা জয়বর্ধনে, কুমারা সাঙ্গাকারা ক্রিকেটের সব বড় নামগুলো শ্রীলঙ্কার জাতীয় দলের ক্যাপ তুলে রেখেছেন। কিংবদন্তিরা চলে যাবার পর বিশাল ঘাটতিতে পরে লঙ্কান ক্রিকেট। তবে তা ধীরে ধীরে পূরণ করে হারানো ঐতিহ্য ফিরে পাবার চেষ্টায় শ্রীলঙ্কা। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে নাস্তানাবুদ করে ছাড়ল সুরাঙ্গা লাকমল নেতৃত্বাধীন দলটি। নিজেদের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রোটিয়াদের হোয়াইট ওয়াশ করেছে দলটি।
প্রথম টেস্টে প্রোটিয়া বাহিনীকে ২৭৮ রানে হারানোর পর দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কা জিতে নেয় বড় ব্যবধানে। ১৯৯ রানে আফ্রিকার দেশটিকে হারিয়ে দেন তারা। পাশাপাশি এদিন ম্যাচ জিতে নিজের অবসরের প্রসঙ্গে মুখ খুললেন রঙ্গনা হেরাথ।
এদিন ম্যাচ শেষে বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা বাম-হাতি এই স্পিনার বলেন, দলের খেলায় আমি খুশি। আরও খুশি কারণ আমরা বিশ্বের দুই নম্বর দলকে হারাতে পেরেছি। সবাই একদিন থেমে যেতে হয়, সেই কারণেই অবসর নেয়ার সিদ্ধান্ত আমি নিয়েছি। তবে, আর একটা সিরিজ খেলব এবং তা ইংল্যান্ডের বিরুদ্ধে। আশা করি ভাল পারফর্ম করতে পারব আমরা।’
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে দুই টেস্ট মিলিয়ে মোট ১২টি উইকেট নেন ৪০ বছর বয়সী এই বোলার। দ্বিতীয় টেস্টের চতুর্থ ইনিংসে সর্বাধিক ছয়টি উইকেট নেন তিনি।
১৯৯৯ সালে টেস্টে অভিষেকের পর দলের হয়ে ৯২ ম্যাচে উইকেট নিয়েছেন মোট ৪৩০টি। ২০১০ সালে মুরালিধরনের অবসর নেয়ার পরবর্তী সময়ে লঙ্কান বোলিং লাইনআপকে নেতৃত্ব দেয়ার ভার ছিল হেরাথের ওপরই। ঘরের মাঠে বা বিদেশের মাঠে, যেই দেশের বিরুদ্ধে খেলেছেন রঙ্গনা সেই দেশের বিরুদ্ধে পেয়েছেন সাফল্য।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *