Home / খেলা / আইপিএল থেকে কোনো টাকা নেন না টেন্ডুলকার !!

আইপিএল থেকে কোনো টাকা নেন না টেন্ডুলকার !!

শচীন টেন্ডুলকার নিজের বিরুদ্ধে ‘স্বার্থের সংঘাতে’ জড়িয়ে পড়ার অভিযোগ উড়িয়েছেন। তিনি দাবি করেছেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসের কাছ থেকে তিনি কোনো আর্থিক সুবিধা পান না।

স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে শচীন টেন্ডুলকারের বিরুদ্ধে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি বিশেষ উপদেষ্টা কমিটির সদস্য তিনি। সেখান থেকে আর্থিক সুবিধাদি পাওয়ার পরেও ‘লিটল মাস্টার’ কেন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে জড়িত, অভিযোগটা এ নিয়েই। তবে টেন্ডুলকার এক চিঠিতে তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসের কাছ থেকে কোনো আর্থিক সুবিধা তিনি ভোগ করেন না।

কেবল টেন্ডুলকারই নন, অভিযোগ উঠেছে বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির (অ্যাডভাইজারি কমিটি) অন্য দুই সদস্য সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণের বিরুদ্ধেও। মধ্য প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সদস্যের অভিযোগ, টেন্ডুলকার নিজে উপদেষ্টা কমিটির সদস্য হয়েও মুম্বাই ইন্ডিয়ানসের ‘আইকন’ হিসেবে নিয়মিত বেতন পেয়ে থাকেন। পুরো ব্যাপারটিকে তিনি ‘স্বার্থের সংঘাত’ হিসেবে অভিহিত করেছেন। তবে টেন্ডুলকার এর জবাবে বলেছেন, মুম্বাই ইন্ডিয়ানসের আইকন হিসেবে কাজ করলেও এটা বিনে পয়সার কাজ। ফ্র্যাঞ্চাইজিটির কাছ থেকে কোনো আর্থিক সাহায্য তিনি পান না। পাশাপাশি ক্রিকেট সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ারও তাঁর নেই।
টেন্ডুলকার বলেছেন, বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য হওয়ার অনেক আগে থেকেই তিনি মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে যুক্ত। এই ফ্র্যাঞ্চাইজিটির সাবেক ক্রিকেটার হিসেবে তিনি এটির ‘আইকন’। বিসিসিআই পুরো ব্যাপারটি জেনেই তাঁকে এই উপদেষ্টা কমিটিতে নিয়োগ দিয়েছে। তিনি যা করছেন তাতে স্বার্থের সংঘাত ঘটার কোনো কারণই নেই।

About hasan mahmmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *