Home / বাংলাদেশ / কিশোরগঞ্জে গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জে গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি||

রোববার (২৮ জুলাই) সকালে কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে জঙ্গিবাদ, মাদক, যৌন নিপীড়ন ও গুজবসহ সাম্প্রতিক সময়ের বিভিন্ন ঘটনাবলী বিষয় নিয়ে এক গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন- গুজবে কান দেয়া যাবে না। আইন নিজের হাতে তুলে নেয়া ফৌজদারি অপরাধ। আমরা কেউই আইনের উর্ধ্বে নই। গুজবে কান দিয়ে বিভ্রান্ত হয়ে আইন নিজের হাতে তুলে নিলে এর জন্য আইনত দন্ডনীয় হতে হবে। আইন ভঙ্গকারী যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না। যদি কারো প্রতি কোনো রকম সন্দেহ হয়, তবে পুলিশকে জানান। ৯৯৯ এ ফ্রি কল করেও জানাতে পারেন। সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের জঙ্গী, মাদক, যৌন নিপীড়ন ও গুজব’সহ ইত্যাদি বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) আরও বলেন- জঙ্গিবাদ এক সময়ে আমাদের জন্য এক বিরাট সমস্যা ছিল। এ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাওয়ায় জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। যেকোন অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। পরিবার থেকে সমাজের সর্বস্তরে এসবের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে। তবেই নেতিবাচক বিষয়গুলো সমাজ থেকে নির্মূল হবে, নিয়ন্ত্রণে আসবে।

এছাড়া এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক।

গুরুদয়াল সরকারি কলেজের শহীদ সৈয়দ নজরুল ইসলাম অডিটোরিয়ামে কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় গুরুদয়াল সরকারি কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *