Home / এক্সক্লুসিভ / “জনপ্রশাসন পদক-২০১৬” সম্মাননায় ভূষিত হল এটুআই প্রোগ্রাম

“জনপ্রশাসন পদক-২০১৬” সম্মাননায় ভূষিত হল এটুআই প্রোগ্রাম

সম্পাদনায়-আরজে সাইমুর,স্বদেশকন্ঠ: জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালিত একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই) “জনপ্রশাসন পদক২০১৬” অর্জন করেছে। ওসমানী স্মৃতি মিলনায়তনে ২৩ জুলাই, শনিবার সকাল ১০.৩০ টায় এটুআই প্রোগ্রামের প্রতিনিধির হাতে পুরষ্কার তুলে দেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটুআই প্রোগ্রামের পক্ষে পুরষ্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই’র প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার।

এই প্রথমবারের মত জনপ্রশাসন মন্ত্রনালয় শ্রেণী ও ব্যক্তিগত খাতে উল্লেখযোগ্য অবদানের জন্য মোট ৬ টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেছে। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে এটুআই প্রোগ্রাম “জনপ্রশাসন পদক২০১৬” লাভ করেছে।জনপ্রশাসনে কর্মরতদেরসৃজনশীল কাজে উৎসাহিত করার মাধ্যমে কর্মস্পৃহাবৃদ্ধিও প্রশাসনিকদক্ষতা অধিকতর গতিশীল করে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করার উদ্দেশ্যে এপদক প্রবর্তন করা হয়েছে।

উল্লেখ্য, “জনগণের দোরগোড়ায় সেবা” পৌঁছে দেবার লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের সূচনা লগ্ন থেকে ইউএনডিপি এবং ইউএসএইড এর কারিগরি সহায়তায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালিত একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম জনগণকে তথ্য এবং সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে আসছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে মৌলিক ও জনকল্যাণমূলক প্রযুক্তি উদ্ভাবন ও এ সম্পর্কিত সেবা দানের স্বীকৃতি স্বরূপ পরপর ৩বার প্রযুক্তি খাতে বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার “ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (WSIS) পুরস্কার ” অর্জন করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘একসেস টু ইনফরমেশন’ (এটুআই) প্রোগ্রাম।

About Saimur Rahman

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *