Home / ভিডিও / এরকম ভাইরাল ঝগড়া জীবনে দেখেননি, ঝগড়া ভুলে যাবেন, মাথা পেট ব্যাথা হলে আমি দায়ী নয়

এরকম ভাইরাল ঝগড়া জীবনে দেখেননি, ঝগড়া ভুলে যাবেন, মাথা পেট ব্যাথা হলে আমি দায়ী নয়

বাড়িতে কী ঘটছে সেটা আসলেই দীর্ঘ মেয়াদে শিশুর শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে বড় রকমের ভূমিকা রাখে।

পিতামাতার সাথে সন্তানের সম্পর্ক কেমন এটা যেমন গুরুত্বপূর্ণ তেমনি গুরুত্বপূর্ণ তাদের দু’জনের মধ্যে সম্পর্কটা কেমন সেটাও। তাদের একজন আরেকজনের সাথে কী ধরনের আচরণ করছেন সেটা শিশুর বেড়ে ওঠার উপর বড় রকমের প্রভাব ফেলে। বলতে গেলে শিশুর সবকিছুই এতে প্রভাবিত হয়। যেমন তার মানসিক স্বাস্থ্য কি রকম হবে, পড়ালেখায় সে কেমন করবে, এমনকি ভবিষ্যতে এই শিশু যেসব সম্পর্কে জড়াবে সেগুলো কেমন হতে পারে ইত্যাদি ইত্যাদি।

এই ঝগড়াবিবাদ নানা রকমের হয়ে থাকে। কোন কোন বিতর্কের হয়তো প্রভাবই পড়ে না, এমনকি শিশুর ভবিষ্যতের জন্যে সেটা হয়তো ভালোও হতে পারে, কিন্তু পিতা মাতা যখন একে অপরের প্রতি ক্রুদ্ধ আচরণ করেন, করেন চিৎকার চেঁচামেচি, অথবা তারা একে অপরের সাথে কথা বলা বন্ধ করে দেন, তখনই হয়তো কিছু একটা সমস্যা দেখা দিতে পারে।

এবিষয়ে বাড়িতে পিতামাতার আচরণ পর্যবেক্ষণ করে ব্রিটেনে এবং আন্তর্জাতিক পর্যায়ে গত কয়েক দশকে যেসব গবেষণা হয়েছে তাতে দেখা গেছে, তাদের ঝগড়াঝাঁটির প্রভাব পড়তে পারে ছ’মাস বয়সী শিশুর উপরেও।

ভিডিওতে দেখুন বিস্তারিত। ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

জন্মদিনের সেলিব্রেশনকে যেভাবে ‘ডাবল’ করলেন অজয়

গতকাল ছিল অজয়ের জন্মদিন। বলিউড সুপারস্টার অজয় দেবগন গতকাল ৪৯-এ পা দিলেন। আর এ উপলক্ষকে সামনে রেখে সপরিবারে ছুটি কাটাতে উড়াল দিলেন তিনি।

অজয়ের মেয়ে নিসা সিঙ্গাপুরে লেখাপড়া করেন। সে উড়ে এসেছিল বাবার জন্মদিন সেলিব্রেট করতে। সেটা করার পর সে, বাবা, মা কাজল আর ভাই যুগ- সবাই মিলে উড়াল দেন প্যারিসের উদ্দেশে। সেখানেই এক সপ্তাহের ছুটি কাটাবেন তাঁরা।

এর মাঝে অজয় হাতে কোনো কাজ রাখেননি, একদম ফ্রি। মাঝে তাঁর সর্বসাম্প্রতিক ছবি ‘রেইড’ দারুণ ব্যবসা করেছে। ‘রেইড’-এর সাফল্য আর জন্মদিন- একই সাথে উদযাপন করবেন এবার অজয় পরিবার।

আগামী সোমবার তাঁদের দেশে ফেরার কথা রয়েছে।
সূত্র : ডিএনএ, টাইমস অব ইন্ডিয়া

About Admin Rafi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *