Home / ভিডিও / কনডমের যেসব দিকসমূহ আপনারা জানা নেই। দেখুন ভিডিওতে(ছোটদের জন্য নয়)

কনডমের যেসব দিকসমূহ আপনারা জানা নেই। দেখুন ভিডিওতে(ছোটদের জন্য নয়)

কনডমের যেসব দিকসমূহ আপনারা জানা নেই।সব প্রাপ্ত বয়স্কদেরই কনডম এর প্রয়োজনীয়তা রয়েছে। পরিবার পরিকল্পনার এটি একটি অসামান্য উপাদান। অপ্রাপ্ত বসয়স্করাও কনডম ব্যবহার করে থাকে। কনডমের বিভিন্ন উপকারিতা আবার অপকারিতাও রয়েছে।

এতদিন আমরা শুধু জন্ম নিয়ন্ত্রনের ক্ষেত্রে কনডমের ব্যবহার জেনেছি। কিন্তু আমরা কি জানি এর আরও নানা দিক রয়েছে যে জীবন যাপন কে অনেক সহজ করে দেয়। আজকের ভিডিওতে কনডমের একটি শিক্ষণীয় ভিডিও দেখানো হয়েছে।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

জেনে নিন সকালে কাঁচা ছোলা খাওয়ার উপকারিতা

যৌনশক্তি বৃদ্ধিতে : যৌনশক্তি বৃদ্ধিতে এর ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। শ্বাসনালিতে জমে থাকা পুরনো কাশি বা কফ ভালো হওয়ার জন্য কাজ করে শুকনা ছোলা ভাজা। ছোলা বা বুটের শাকও শরীরের জন্য ভীষণ উপকারী।

প্রচুর পরিমাণে ডায়াটারি ফাইবার বা আঁশ রয়েছে এ ছোলায় ও ছোলার শাকে। ডায়াটারি ফাইবার খাবারে অবস্থিত পাতলা আঁশ, যা কোষ্ঠকাঠিন্য দূর করে। তাই শুধু রমজান মাস নয়, ১২ মাসেই ছোলা হোক আপনার সঙ্গী।

রক্তচাপ নিয়ন্ত্রণে : আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশন জার্নালে প্রকাশিত একটি গবেষণায় দেখানো হয়, যেসব অল্পবয়সী নারী বেশি পরিমাণে ফলিক অ্যাসিডযুক্ত খাবার খান, তাদের হাইপারটেনশনের প্রবণতা কমে যায়।

যেহেতু ছোলায় বেশ ভাল পরিমাণ ফলিক অ্যাসিড থাকে সেহেতু ছোলা খেলে রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা সহজ হয়। এ ছাড়া ছোলা বয়সসন্ধি পরবর্তীকালে মেয়েদের হার্ট ভালো রাখতেও সাহায্য করে।

About Admin Rafi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *