Home / ভিডিও / পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর মানুষ উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন এর যে ঘটনা গুলো দেখলে অাপনার মাথা নষ্ট হয়ে যাবে!

পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর মানুষ উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন এর যে ঘটনা গুলো দেখলে অাপনার মাথা নষ্ট হয়ে যাবে!

বি: দ্র : ই্উটিউব থেকে প্রকাশিত সকল ভিডিওর দায় সম্পুর্ন ই্উটিউব চ্যানেল এর । এর সাথে আমরা কোন ভাবে সংশ্লিষ্ট নয় এবং আমাদের পেইজ কোন প্রকার দায় নিবেনা।ভিডিওটির উপর কারও আপত্তি থাকলে তা অপসারন করা হবে। প্রতিদিন ঘটে যাওয়া নানা রকম ঘটনা আপনাদের মাঝে তুলে ধরা এবং সামাজিক সচেতনতা আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য ।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

ত্বকের যত্নে ভিটামিন ‘ই’-এর পাঁচ ব্যবহার

ভিটামিন-ই ট্যাবলেটের মধ্যে থাকা তেল নিয়মিত মুখে লাগালে ত্বকের ভেতরের পুষ্টির ঘাটতি দূর হয়। এতে স্বাভাবিকভাবেই ত্বক ফর্সা হয়ে ওঠে। সেই সঙ্গে সার্বিক সৌন্দর্য বাড়ে। তাই অল্প সময়ে ত্বককে সুন্দর করতে ভিটামিন-ই ট্যাবলেটকে কাজে লাগাতে ভুলবেন না যেন!

ত্বকের যত্নে ভিটামিন-ই কীভাবে ব্যবহার করতে হবে এই বিষয়ে জানিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

১. মুখের দাগ দূর করতে

ভিটামিন-ই হলো এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বকের কোষের ক্ষত সারানোর মধ্যে দিয়ে যেকোনো দাগকে দূর করতে বিশেষ ভূমিকা পালন করে। সেই সঙ্গে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরিয়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে এই ভিটামিনের কোনো বিকল্প নেই বললেই চলে।

এ ক্ষেত্রে একটি ভিটামিন-ই ট্যাবলেট নিয়ে তার ভেতরে থাকা তরল সংগ্রহ করুন। তারপর সেই তরল মুখে লাগিয়ে অন্তত পাঁচ থেকে ১০ মিনিট ভালো করে ম্যাসাজ করুন। এরপর ৩০ মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন।

২. চুলের সৌন্দর্য বাড়াতে

স্কাল্পের ভেতরে ভিটামিন-ই এর মাত্রা বাড়াতে থাকলে হেয়ার ফলিকেলের ক্ষতি রোধ হয়। এতে চুল পড়ার মাত্রা যেমন কমে, তেমনি চুলের ভেতরে পুষ্টির ঘাটতি দূর হওয়ার কারণে চুলের সৌন্দর্য বাড়ে।

অসময়ে যাতে চুল পেকে না যায়, সেদিকেও খেয়াল রাখে ভিটামিন-ই। দুটো ভিটামিন-ই ট্যাবলেট নিয়ে তার মধ্যে থাকা তরল উপাদান বের করতে হবে। এরপর এর মধ্যে দুই চামচ অলিভ অয়েল অথবা নারকেল তেল মিশিয়ে স্কাল্পে লাগিয়ে ভালো করে মাসাজ করতে হবে। এমনটা নিয়মিত করলে উপকার পাবেন।

৩. বলিরেখা কমায়

প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে ভিটামিন অয়েল মুখে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। পরের দিন ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের ভেতরে আর্দ্রতা বাড়াবে। এতে বলিরেখা কমবে ।

৪. হাতের যত্নে

কাপড় কাচতে বা বাসন মাজতে আমরা বাড়িতে যে সব পাউডার ব্যবহার করি, তাতে এত মাত্রায় কেমিকাল থাকে যে তার প্রভাবে হাতের অসুন্দর হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে হাতের সৌন্দর্য ধরে রাখতে কাজে লাগাতে পারেন ভিটামিন-ই ট্যাবলেট।

এ ক্ষেত্রে ভিটামিন-ই তেলের সঙ্গে অল্প পরিমাণ ময়েসশ্চারাইজিং ক্রিম মিশিয়ে সেই মিশ্রণটি হাতে লাগাতে শুরু করলে উপকার পাবেন।

৫. পুড়ে যাওয়া ত্বকের পরিচর্যায়

এই গরমে তাপমাত্রা যে হারে বাড়ছে তাতে বাড়ির বাইরে যাওয়ার অর্থই হল ত্বক পুড়ে যাওয়া। এমন পরিস্থিতিতে ত্বককে বাঁচাতে এবং পুড়ে যাওয়া থেকে ত্বককে রক্ষা করতে, কাজে লাগানো যেতেই পারেন ভিটামিন-ই ট্যাবলে।

চার থেকে পাঁচটি ভিটামিন-ই ট্যাবলেট থেকে তরল সংগ্রহ করে তার সঙ্গে সমপরিমাণ লেবুর রস মিশিয়ে মিশ্রণ বানান। তারপর সেটি ত্বকে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। এটি ত্বকের পোড়াভাব কমতে সাহায্য করবে।

About Admin Rafi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *