Breaking News
Home / খেলা / দলে নতুন মুখ নিয়ে ব্যাট করছে বাংলাদেশ

দলে নতুন মুখ নিয়ে ব্যাট করছে বাংলাদেশ

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ দল। আজ বুধবার অ্যান্টিগায় টস হেরে ব্যাট করছে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি।
নতুন কোচ স্টিভ রোডসের অধীনে এই ম্যাচে অভিষেক হচ্ছে আবু জায়েদ রাহীর। ২০০৭ সালের নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের পর এই ম্যাচ দিয়ে দলে ফিরলেন নুরুল হাসান সোহান। ঘরোয়া ক্রিকেট নিয়মিত পারফরম্যান্সের কারণেই দলে সুযোগ মিলেছে এই উইকেট কিপার ব্যাটসম্যানের।
অন্যদিকে গেলো আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়ে বাড়ি ফিরলেও প্রথম ও তৃতীয় ম্যাচে মোট তিনটি উইকেট তুলে নিয়েছিলেন রাহী।
এর আগে গেলো ফেব্রুয়ারিতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সুযোগ পান রাহী। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মেন্স করা এই ২৪ বছর বয়সী বোলার ফার্স্টক্লাস ক্রিকেটে ৬২ ম্যাটে ১৯২টি উইকেট নিয়েছেন।
ভিন্ন কন্ডিশনে মানিয়ে নিতে সপ্তাহখানেক আগেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পাড়ি জমিয়েছিল টাইগাররা। বাউন্সি উইকেট হবার কারণে ভুগতে পারে ব্যাটসমস্যানদের। আর সেই বিষয়টি বিবেচনা করেই অনুশীলন সেরেছে বাংলাদেশ দল।
ক্যারিবিয়ান বোলারদের গতি আর বাউন্সের জন্যও বিশেষ প্রস্তুতি নিয়েছে দল। জানিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী ও কামরুল ইসলাম রাব্বি।

About News Desk

Leave a Reply