Breaking News
Home / আন্তর্জাতিক / সন্ত্রাসী হামলায় তিউনিসিয়ায় ৯ পুলিশ নিহত

সন্ত্রাসী হামলায় তিউনিসিয়ায় ৯ পুলিশ নিহত

তিউনিসিয়ার পশ্চিমের আলজেরিয়া সীমান্তে বন্দুক হামলায় নিহত হয়েছেন দেশটির ৯ পুলিশ সদস্য। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম টিএপি। ৮ জুলাই রোববার এ ঘটনা ঘটে। খবর আল-জাজিরা।
দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম টিএপি’র প্রতিবেদনে বলা হয়, ৮ জুলাই রোববার জেনদুবা অঞ্চলের গার দিমাউ ইউনিট পুলিশের একটি দল নিয়মিত টহল দেয়ার সময় সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালায়। সন্ত্রাসীরা প্রথমে পুলিশের গাড়ি লক্ষ্য করে একটি গ্রেনেড ছোড়ে। এরপর উভয় পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়।
pran তিউনিসিয়ার প্রত্যন্ত অঞ্চলে চরমপন্থি জঙ্গিরা সক্রিয় বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স। যে কারণে নিরাপত্তা বাহিনীর উপর সন্ত্রাসী হামলা দেশটিতে বিরল নয়।
দেশটিতে এমন হামলার ঘটনা এই প্রথম নয়। এর আগে দুটি হামলার লক্ষ্য ছিল পর্যটকরা। প্রথম হামলা হয় একটি জাদুঘরে এবং দ্বিতীয় হামলাটি হয় সুসে সৈকতে। এছাড়া রাজধানীতে প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীর সদস্যরা তৃতীয় হামলার শিকার হয়।
মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) সবগুলো হামলার দায় স্বীকার করেছিল। ওই তিনটি হামলার পর তিউনিসিয়ার পর্যটন শিল্প প্রায় ধসে পড়েছিল।
উল্লেখ্য, রোববারের এই হামলা গত তিন বছরের মধ্যে সবচেয়ে বড় হামলা। এর আগে ২০১৫ সালে ইসলামপন্থী জঙ্গিরা দেশটিতে তিনটি বড় ধরনের হামলা চালিয়েছিল।

About News Desk

Leave a Reply