Breaking News
Home / খেলা / ‘বাবা বেঁচে থাকলে খুশি হতেন অনেক’

‘বাবা বেঁচে থাকলে খুশি হতেন অনেক’

50349_babaজাতীয় স্কুল ও মাদরাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় একক ব্যাডমিন্টন প্রতিযোগিতায় জাতীয়ভাবে পুরস্কৃত হলো রহিমা আক্রার জেরিন। শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। জেরিন প্রথমে শ্রীমঙ্গল উপজেলায় চ্যাম্পিয়ন হয়। এরপর জেলা ও বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে রানারআপ হয়। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আয়োজিত শীতকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ করে সে। প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সারা দিন যদি পড় পড় বলতে থাকে, এটা কারোরই ভালো লাগে না। পড়াশোনার সঙ্গে খেলাধুলায় থাকতে হবে, সংস্কৃতি চর্চাও করতে হবে। শুধু লেখাপড়ায় শিক্ষার্থীদের ব্যস্ত না রাখার জন্য শিক্ষকদের উদ্দেশে একথা বলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সংগীতচর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিভিন্ন রচনা ও লেখা প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের শিশুদের মেধাবিকাশের সুযোগ হয়। জেরিন শ্রীমঙ্গল পৌরশহরের মিশন রোডস্থ বঙ্গবীর রোডে বাস করে। তার পিতার নাম মরহুম মো. মাসুম আহমেদ। জেরিনের বয়স ১৪ বছর। জেরিনের এক ভাই দুই বোন। সে সবার ছোট। জেরিনের জন্ম হওয়ার ৬ দিন আগে তারা বাবা মারা যায়।
রাহিমা আক্তার জেরিন তার অনুভূতি প্রকাশ করে বলে, ‘জীবনে প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার নেয়া আমার অসম্ভব ভালো লাগছে। আজকে আমার আব্বা জীবিত থাকলে অনেক খুশি হতেন। ভবিষ্যতে আমি আরো বড় টুর্নামেন্টে অংশ নিয়ে বাংলাদেশের মুখ আন্তর্জাতিকভাবে উজ্জ্বল করতে চাই। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমার প্রত্যাশা, তিনি যেন আমাকে আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেয়ার সুযোগ করে দেন। আজকে আমাকে এ পর্যায়ে নিয়ে আসার জন্য আমার চাচ্চু মহসিন আহমেদের অবদানই বেশি। এ জন্য চাচ্চুর কাছে কৃতজ্ঞ। তিনিই আমাকে প্রশিক্ষণ দিয়ে এ পর্যায়ে তুলে এনেছেন।’
জেরিনের ব্যাডমিন্টন প্রশিক্ষক মো. মহসিন আহমদ জানান, জেরিন উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ধাপে ধাপে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে রানারআপ হয়। আগামীতে তাকে ইনডোর ব্যাডমিন্টন মাঠে প্রশিক্ষণ দিয়ে খেলায় আরো দক্ষ করে তোলার চেষ্টা করবো। তিনি আরো জানান, জেরিন জাতীয়ভাবে আন্ডার সিক্সটিনে খেলে। শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা শিক্ষক মিজানুর রহমান বলেন, জেরিন উপজেলা থেকে জেলায় রাজনগর ও কুলাউড়া উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বিভাগীয় পর্যায়ে বিজয়ী হয়। শাপলা, বকুল, গোলাপ ও চাপা গ্রুপগুলোর সঙ্গে খেলে জাতীয় পর্যায়ে রানারআপ হয়। জেরিন আরো ভালোভাবে প্রশিক্ষণ নিলে আন্তর্জাতিক পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

About Saimur Rahman

Leave a Reply