Breaking News
Home / খেলা / সিরিজ শ্রীলঙ্কার

সিরিজ শ্রীলঙ্কার

50814_srতিন ম্যাচের টেস্ট সিরিজ হোয়াইটওয়াশ হওয়ার পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতলো শ্রীলঙ্কা। সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ১৯ রানে জেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তবে জোহানেসবার্গে ৩ উইকেটে জিতে সমতায় ফেরে সফরকারী শ্রীলঙ্কা। আর কেপ টাউনে বুধবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি শ্রীলঙ্কা জিতলো ৫ উইকেটে। এতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলো তারা। এই সফরে শ্রীলঙ্কা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। প্রথমটি হবে ২৮ জানুয়ারি পোর্ট এলিজাবেথে।
কেপ টাউনে টস জিতে আগে ব্যাটে গিয়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৫ উইকেটে ১৬৯ রান। জবাবে মাত্র এক বল বাকি থাকতে ৫ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা। উদ্বোধনী ব্যাটসমৗান নিরোশান ডিকওয়েলা করেন ৫১ বলে সর্বোচ্চ ৬৮ রান। আরেক ওপেনার ফপুল থারাঙ্গা করেন ১১ বলে ২০ রান। আর শেষের দিকে ৩ ছক্কা ও ৩ চারে ১৬ বলে ৩৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন সিকুগে প্রসন্ন। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। ওভারের প্রথম ও চতুর্থ বলে চার মেরে জয়ের সমীকরণ সহজ করে ফেলেন ৬ বলে ১১ রানে অপরাজিত থাকা আসিলা গুনেরতেœ।
এর আগে দারুণ নৈপুণ্য দেখান ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা এবি ডি ভিলিয়ার্স। দলীয় ৩৬ রানে জেজে স্মাটসকে (১৯) হারায় প্রোটিয়ারা। এরপর দ্বিতীয় উইকেটে ৯ ওভারে ৭১ রানের জুটি গড়েন এবি ডি ভিলিয়ার্স ও রিজা হেন্ডারিকস। হেন্ডারিকস ৩৪ বলে ৪১ রানে ফিরলেও ডি ভিলিয়ার্স ৩ ছক্কা ও ২ চারে ৪৪ বলে করেন ৬৩ রান। আর শেষ দিকে ম্যাঙ্গালিসো মোসেলহের ১৫ বলে ৩২ রানে বড় সংগ্রহ দাঁড় করে প্রোটিয়ারা।

About Saimur Rahman

Leave a Reply