Home / আন্তর্জাতিক / ভারতীয় মিত্রবাহিনীর সম্মাননা কাল

ভারতীয় মিত্রবাহিনীর সম্মাননা কাল

নিজস্ব প্রতিবেদকঃ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী ভারতীয় মিত্র বাহিনীর বীরযোদ্ধাদের ইন্দো-বাংলা ফেন্ডশীপ ফোরামের পক্ষে এ সম্মাননা দেয়া হবে।

আগামীকাল রাজধানীর হোটেল ওয়েষ্টিনে এ সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিশেষ অতিথি হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনোয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এ ছাড়াও দেশ বরেন্য শিক্ষাবিদ, সাহিত্যিক ও বুদ্ধিজীবিরা উপস্থিত থাকবেন বলে সংগঠনের সভাপতি ঝলক সোম চৌধুরী জানিয়েছেন।

অনুষ্ঠান প্রসঙ্গে সাধারন সম্পাদক প্রদীপ হালদার জানান, স্বাধীনতা যুদ্ধে ভারতীয় মিত্রবাহিনীর অবদান আমরা কখনো ভুলে যেতে পারবো না। সেই দায়বদ্ধতা থেকে তাদেরকে সম্মানিত করতে পারবো এটা আমাদের জন্য অনেক গর্বের বিষয়।

—————————-
আরও পড়ুন
—————————

বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট এ্যাওয়ার্ড পেলেন আরজে সাইমুর

গত ২৫ জানুয়ারী অনুষ্ঠিত হয়ে গেল ” বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট-২০১৯”। “ভবিষ্যতের জন্য দক্ষতাঃ সামাজিক উদ্ভাবন এবং ডিজিটাল দক্ষতা বিকাশের জন্য মূলধারার একটি অংশীদারীত্ব” জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা-১ দারিদ্র্য বিমোচন-৮ উপযুক্ত কাজ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বাংলাদেশের অর্জনের লক্ষে জাতিসংঘের উন্নয়ন লক্ষমাত্রার অংশীদারীত্ব গ্রহণ করে “বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন ফোরাম’ প্রথমবারের মতো আয়োজন করেছে ” বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট-২০১৯” “বর্তমান সময়ের জনপ্রিয় ব্যক্তিদের নিয়ে উদ্ভাবনী দিক নিদেশনা প্রযুক্তিগত দক্ষাতা বা পেশা নির্ধারন সহায়ক পরামর্শ ও অনুপ্রেরণার দিনব্যাপী অনুষ্ঠান। আরজে সাইমুর রহমানকে ডিজিটাল প্লাটফম বিশেষ অবদান রাখায় তাকে এই সম্মাননা দেওয়া হয়। রেডিও স্বদেশ ও স্বদেশ নিউজ২৪, স্বদেশ.টিভি এর প্রতিষ্ঠাতা সাইমুর রহমান ইতিমধ্যে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছেন। আরজে সাইমুর রহমান ডিজিটাল প্লাটফর্মে একটি জনপ্রিয় মুখ। সাইমুর রহমান বাবিসাস এ্যাওয়ার্ড, এজেএফবি স্টার এ্যাওর্য়াড, বিনোদনধারা পারফরমেন্স এ্যাওয়াড, রাধা রমন স্বর্ণ পদক, ফ্যাশণ ফেস্টিভাল পারফরমেন্স এওয়ার্ড, মহান মার্চ সম্মাননা, এমএইচজি পারফরমেন্স এ্যাওয়ার্ড, গুনীজন সম্মাননা, মিজাফ পারফরমেন্স এ্যাওয়ার্ড, ভারত-বাংলাদেশ মৈত্রী সম্মাননাসহ অনেক সম্মাননায় সম্মানিত হয়েছেন। তিনি একজন সফল আরজে, সাংবাদিক ও সংগঠক। আরজে সাইমুর রহমান বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির যুগ্ম সাধারন সম্পাদক, আর্টিস্ট জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর সি. সহ-সভাপতি, বিনোদনধারা ম্যাগাজিনের সহ-সম্পাদক।

উক্ত সামিটে জনপ্রিয় আলোচকবৃদ্নের মধ্যে অংশগ্রহন করছেনঃ সোলায়মান সুখন, ইকবাল বাহার, প্রিত রেজা, প্রেমা নাজিয়া আন্দালিব, আরিফ নিজামি, মোঃসোবহান চৌধুরী, নাশেদ আলী, আলী আকবর প্রমুখ ;আরও চরক ছিল জনপ্রিয় ব্যান্ডদল ছারপোকা।
ডিজিটাল উদ্ভাবন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করে, সামাজিক রূপান্তর নিশ্চিতকরণের মাধ্যমে বাংলাদেশে স্থায়ী উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য বিশ্বব্যাপী আন্দোলনকে বিস্তৃত, সম্প্রসারিত ও টেকসই করার জন্য একসাথে কাজ করার আশা করছি।
আয়োজক দলের সদস্যবৃন্দ হলেন জনাব আলী আকবর – ইভেন্ট চেয়ার, জনাব মো। আরিফুল ইসলাম – রেজিস্ট্রেশন ও কমিউনিকেশন, ইভেন্ট অপারেশন জনাব মাসুম খান, মোস্তফা কামাল সোহেল – মিডিয়া অ্যান্ড পিআর। অর্গানাইজার হাই ওয়ে আইটি ও আইটি ভিশন বিডি ও কো-অর্গানাইজার ব্ল্যাক অ্যান্ড এডভেন্ট ।

About Saimur Rahman

Leave a Reply