Breaking News
Home / বাংলাদেশ / রাজনৈতিক দলগুলোর কাছে নাম চেয়েছে সার্চ কমিটি

রাজনৈতিক দলগুলোর কাছে নাম চেয়েছে সার্চ কমিটি

51102_ecনির্বাচন কমিশন গঠনের জন্য প্রত্যেক রাজনৈতিক দলের কাছে সম্ভাব্য ৫ জনের নাম চেয়েছে সার্চ কমিটি। আগামী ৩১ জানুয়ারি সকাল ১১টার মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিবের কাছে নাম জমা দিতে বলা হয়েছে। আজ সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম সাংবাদিকদের এ কথা জানান। তিনি সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্টের সঙ্গে যে ৩১টি রাজনৈতিক দল সংলাপে অংশ নিয়েছে তাদের কাছ থেকে ৫ জন করে নাম চাওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, আগামী সোমবার দেশের ১২ জন বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করবে সার্চ কমিটি। বিশিষ্টজনদের মধ্যে রয়েছেন, সাবেক বিচারপতি আবদুর রশিদ, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, এসএম ফায়েজ, একে আজাদ চৌধুরী, অ্যাডভোকেট সুলতানা কামাল, সাবেক সিইসি এটিএম শামসুল হুদা, সাবেক নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, ছহুল হোসাইন, সাবেক আইজিপি নুরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবুল কাশেম ফজলুল হক, স্থানীয় সরকার বিশেষজ্ঞ  ড. তোফায়েল আহমেদ ও সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।
আজ শনিবার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির ছয় সদস্যের উপস্থিতিতে বৈঠক শুরু হয়। আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শিরীণ আখতার।
২৫ জানুয়ারি নতুন ইসি গঠন করতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেন। আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে অনুসন্ধান কমিটিকে ইসির জন্য ব্যক্তিদের নাম সুপারিশ করতে হবে। এ জন্য গত বৃহস্পতিবার থেকেই তারা কাজ শুরু করেছেন।

About Saimur Rahman

Leave a Reply