Breaking News
Home / ক্রাইম / খুনের মামলায় হাই কোর্ট থেকে জামিন পেল দুই শিশু

খুনের মামলায় হাই কোর্ট থেকে জামিন পেল দুই শিশু

51263_scখুনের মামলায় গ্রেপ্তার রাজধানীর কামরাঙ্গীর চরের আট বছরের শিশু জয়দাশ ও নয় বছরের মো. ইউসুফকে বিচার শেষ না হওয়া পর্যন্ত জামিন দিয়েছে হাই কোর্ট। সেইসঙ্গে শিশু দুটিকে নিরাপত্তা দিতে পুলিশের লালবাগ জোনের ডিসি ও কামরাঙ্গীর চর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী দুই শিশুকে রোববার আদালতে হাজির করার পর বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে দুই শিশুর পক্ষে শুনানি করেন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার মো. আব্দুল হালিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
আজ শুনানিতে ওই দুই শিশুর পরিবারকে কেন ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তাও জানতে চায় আদালত। পাশাপাশি দুই শিশুর বয়স নির্ণয় করা হয়েছে কিনা- সে বিষয়ে একটি প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয় পুলিশকে।
আদালতের নির্দেশের পর পুলিশ ওই দুই শিশুর বয়স নির্ণয়ে ব্যবস্থা নেয়। গত ৪ জানুয়ারি লালবাগের ডিসি ও কামরাঙ্গীচরের ওসি আদালতে প্রতিবেদন দেন। ওই প্রতিবেদনের ওপর শুনানি করে হাই কোর্ট গত ১৫ জানুয়ারি দুই শিশুকে আদালতে হাজির করার নির্দেশ দেয়। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ১ মার্চ রেখেছে আদালত।
গত বছরের ২৪ নভেম্বর একটি জাতীয় দৈনিকে ‘লাশের পরিচয় মেলেনি, খুনি সন্দেহে ২ শিশু গ্রেপ্তার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে তা যুক্ত করে এই রিট আবেদন করে চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন।

About Saimur Rahman

Leave a Reply