Home / আন্তর্জাতিক / ইতালি আওয়ামী লীগের শোক দিবস পালিত!

ইতালি আওয়ামী লীগের শোক দিবস পালিত!

ইতালি প্রতিনিধি ||

ইতালিতে আওয়ামী লীগের নেতাদের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানী রোমের তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হলরুমে এ শোকসভা করা হয়। শোকের মাস আগস্ট উপলক্ষে দোয়া ও মাহফিলে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সহসভাপতি আলি আহাম্মদ ঢালী, নজরুল ইসলাম মাঝি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, দীন মোহাম্মদ দিনু, সদস্য শেখ ইসহাক, রোম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনকি সম্পাদক জি আর মানিক, রোমা নর্দ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, মাসুদ খান, মো. শফীক, মো. ইব্রাহিম, সামাজিক ব্যক্তিত্ব আল আমিন ভুঁইয়া, সাবেক ছাত্রনেতা নুরুল কবীর, আরিফ হোসেন, মোস্তাক আহমেদ, সুমন মুজিবুর, জাহাঙ্গীর কাজী প্রমুখ।
এছাড়া উক্ত দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন সুকুমার বর্মন, মতিন বেপারী, বাপ্পি দাস, বিমল দাস, আজম মৃধা, সোহেল, তারেক আহমেদ, শাহীন, মামুন খান, পিন্টু রায়, মোজাম্মেল হক, রফিকসহ বিপুলসংখ্যক মুজিব আদর্শের সৈনিকরা।
শোকসভায় সংক্ষিপ্ত এক আলোচনায় এম এ রব মিন্টু বলেন, আগস্ট মাস বাঙ্গালী জাতির জীবনে এক কালো অধ্যায়, খুনীরা ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে, আবার সেই আগস্টেই গ্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনাকে।
কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় তিনি বেঁচে যান। ঐ হামলায় শতশত নেতাকর্মী হতাহত হন। আমরা সকল শহীদের আত্মার শান্তি কামনা করছি একই সঙ্গে জঘন্য এ হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয় এবং সকল শহীদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

উক্ত দোয়া ও মাহফিলের মোনাজাত শেষে সদূর ইতালি থেকে মুঠোফোনে ভৈরব প্রবাসী, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি আর মানিক সাংবাদিকদের বলেন- আমরা শোকের মাস আগস্টে শ্রদ্ধা ভরে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু’কে এবং তার পরিবারের সকল শহীদদের। আরও শ্রদ্ধা ভরে স্মরণ করছি আমাদের ভৈরবের রাজনীতির গর্ব ২১আগস্টের গ্রেনেড হামলায় নিহত নারী নেত্রী শহীদ আইভি রহমান’কে। তিনি আরও বলেন- আল্লাহর অশেষ কৃপায় আমরা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে পেয়েছি। আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি সর্বদা সুস্থ থাকুন।

About News Desk

Leave a Reply