Home / জাতীয় / আহলে সুন্নাত ওয়াল জামা’আতের আলেম- ওলামা ও পীর মাশায়েখদের মতবিনিময় সভায় ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লা

আহলে সুন্নাত ওয়াল জামা’আতের আলেম- ওলামা ও পীর মাশায়েখদের মতবিনিময় সভায় ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লা

এনায়েত খান ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

সম্প্রতি হজ্ব-আলিয়া মাদ্রাসা ও সূফীবাদে বিশ্বাসী সুন্নী আলেম ওলামাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মুহাম্মদ আবদুল্লাহ একটি বক্তব্য ভাইরাল হলে আলিয়া মাদ্রাসা ও সূফীবাদে বিশ্বাসী সুন্নী আলেম ওলামা গন তার বক্তব্যের তিব্র নিন্দা জানিয়ে তার এ বক্তব্য প্রত্যাহার ও নিঃশর্তে ক্ষমা চাওয়ার দাবি জানান। তার এ বক্তব্য প্রত্যাহারের দাবিতে গত ১২ নভেম্বর আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটি চট্রগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন। সাংবাদ সম্মেলনে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের পাশাপাশি মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন। ধর্মপ্রতিমন্ত্রীর বক্তব্যে সৃষ্ট সমস্যার সমাধানে আজ দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের শীর্ষস্থানীয় আলেম-ওলামা ও পীর মাশায়েখদের সাথে ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মুহাম্মদ আবদুল্লাহ এর সাথে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মপ্রতিমন্ত্রীর নামে ভাইরাল হওয়া বক্তব্যের জন্য তিনি সর্বস্থরের সুন্নী আলেম-ওলামা ও পীর মাশায়েখ সহ সূফিবাদে বিশ্বাসী শান্তিপ্রিয় সুন্নী জনতার নিকট বক্তব্য প্রত্যাহার পূর্বক দু:খ প্রকাশ করে তিনি বলেন এই বক্তব্য আমার নয়, এটি পরিকল্পিত। তারপরও যেহেতু আমার নামেই তা প্রচার হয়েছে এবং আপনারা মনে আঘাত পেয়েছেন ও ক্ষুব্ধ হয়েছেন তাই আল্লাহর ওয়াস্তে আমাকে ক্ষমা করবেন। মন্ত্রী বলেন আমিও একজন সুন্নী। আগামীতে ধর্মীয় যে কোন গুরুত্বপূর্ণ বিষয়ে আহলে সুন্নাত ওলামা জামা’আত এর আলেম-ওলামা ও পীর মাশায়েখদের পরামর্শ নেয়া হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। তিনি বলেন দেশের শীর্ষ স্থানীয় আহলে সুন্নাত ওলামা জামা’আত এর আলেম-ওলামা ও পীর মাশায়েখদের সাথে বসতে পেরে আমি আনন্দিত এবং অনেক গুরুত্বপূর্ণ বিষয় অবহিত হয়েছি তাই মহান আল্লাহ তায়ালার নিকট তিনি শুকরিয়া জ্ঞাপন করেন।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক মুহাম্মদ ইলিয়াছ হোসেন। মন্ত্রীর সাথে উপস্থিত ছিল ধর্মমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা। আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর শীর্ষ ওলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান লেখক ও গবেষক আল্লামা এম এ মান্নান, আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক আলহাজ্ব এম এ মতিন, সদস্য আলহাজ্ব স উ ম আবদুস সামাদ, আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর মহাসচিব আল্লামা সৈয়দ মছিহুদ্দৌলাহ, জামেয়া আহমদিয়া সুন্নীয়া আলিয়ার মোহাদ্দিছ আল্লামা সোলায়মান আনসারী, প্রধান ফকিহ মুফতি কাযী আবদুল ওয়াজেদ, আল্লামা আশরাফুজ্জামান আল কাদেরী, ছোবহানিয়া আলিয়ার অধ্যক্ষ আল্লামা হারুনুর রশিদ, মুহাদ্দিছ কাযী মঈনুদ্দিন আশরাফি, শাহ নুর মোহাম্মদ আল কাদেরী, গাউছিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার, পীরে তরিকত আল্লামা কাযী মুহাম্মদ ছাদেকুর রহমান হাশেমী, মাওলানা সৈয়দ মোজাফ্ফর আহমদ মোজাদ্দেদী, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলি, অধ্যক্ষ শাহ খলিলুর রহমান নিজামী, অধ্যক্ষ আহমদ হোসাইন আল-কাদেরী, অধ্যক্ষ মুহাম্মদ ইসমাইল, পীরজাদা গোলামুর রহমান আশরাফ, এডভোকেট জাহাঙ্গির আলম চৌধুরী, কাযী মহাম্মদ সোলায়মান চৌধুরী, ড. সৈয়দ জালাল উদ্দিন আযহারী, যুবসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ আবু আজম, ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি জি এম শাহাদাত হোসাইন মানিক, সাধারণ সম্পাদক ইমরান হুসাইন তুষার সহ অর্ধ শতাধিক আলেম-ওলামা ও পীর মাশায়েখ সহ সরকারের বিভিন্ন এজেন্সির প্রতিনিধি।

About News Desk

Leave a Reply