Breaking News
Home / ক্রাইম / ধর্ষকদের চিহ্নিত করে তাদের কঠোর শাস্তির দেয়া উচিত: মৌসুমী

ধর্ষকদের চিহ্নিত করে তাদের কঠোর শাস্তির দেয়া উচিত: মৌসুমী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ধর্ষণের ঘটনার অবশ্যই সুষ্ঠু বিচার হওয়া উচিত। ধর্ষকদের চিহ্নিত করে তাদের কঠোর শাস্তির দেয়া উচিত। শুধু এ ঘটনাই নয়, দেশজুড়ে অসংখ্য ধর্ষণের ঘটনা ঘটছে। এর বিচার যদি কঠোর ও দ্রুত কার্যকর করা হয়, তবে এসব ঘটনা কমে যাবে। যারা এই নোংরা কাজগুলো করছে তাদের মুখোশ খুলে দিতে হবে। কোনোভাবেই তাদের ছাড় দেয়া উচিত না। আমি এর সুষ্ঠু বিচার চাই।’ গণমাধ্যমে এভাবেই নিজের ক্ষোভের প্রকাশ করলেন প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী।
উল্লেখ্য, রোববার সন্ধ্যায় কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর ঢাবি ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এর আগে রোববার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন ওই ছাত্রী।
সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি মুখ চেপে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করে। পরে রাত ১০টার দিকে সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢামেক জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে তাকে ওসিসিতে ভর্তি করা হয়।

==================================================

সোলাইমানির শেষকৃত্যের মিছিলে পদদলিত হয়ে নিহত ৩৫
ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলাইমানি দাফনের মিছিলে পদদলিত হয়ে ৩৫ জন নিহত হয়েছে। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন এ তথ্য জানিয়েছে।
জেনারেল সোলাইমানির এই দাফনের মিছিলে হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। শুক্রবার ইরাকে এক মার্কিন বিমান হামলায় জেনারেল সোলাইমানি নিহত হওয়ার পর আজ মঙ্গলবার তাকে দাফন করা হচ্ছে।
খবরে বলা হয়েছে, জেনারেল সোলাইমানি নিজ শহর কেরমানে এই পদদলনের ঘটনায় আরও ৪৮ জন আহত হয়েছে। আজ আরও পরের দিকে শহরের ‘শহিদদের কবরস্থানে’ তাকে সমাহিত করা হবে।
ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, জেনারেল সোলাইমানির হত্যার প্রতিশোধ নিতে ১৩ ধরনের প্রতিশোধ দৃশ্য পরিকল্পনা করছে তেহরান।
ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের সেক্রেটারি আলি শামখানি বলেছেন, আমেরিকানদের জানা উচিত এখন পর্যন্ত ১৩ প্রতিশোধ দৃশ্য আলোচনা করেছে কাউন্সিল। এগুলোর মধ্যে সবচেয়ে দুর্বলতমটিও যদি বাস্তবায়ন করা হয়, তাহলে তা আমেরিকানদের জন্য একটি ঐতিহাসিক দুঃস্বপ্ন হবে।

About Saimur Rahman

Leave a Reply