Home / আন্তর্জাতিক / দক্ষিণ কোরিয়ায় নতুন করে ১৬১ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৭ জনের

দক্ষিণ কোরিয়ায় নতুন করে ১৬১ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৭ জনের

দক্ষিণ কোরিয়ায় সোমবার নতুন করে ১৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর ফলে দেশটিতে সব মিলিয়ে ৭৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলো। চীনের বাইরে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দক্ষিণ কোরিয়াতেই।

দেশটির কর্তৃপক্ষ সোমবার জানায়, সেখানে নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সাতজনের মৃত্যু হলো। করোনায় মৃত্যুর সংখ্যার দিক থেকে চীনের বাইরে ইরানের পরই দক্ষিণ কোরিয়ার অবস্থান।

এর আগে রোববার আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে রোগ বিষয়ক সর্বোচ্চ সতর্কতা জারি করে দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ। এমনকি এই মহামারীর বিস্তার রোধে ‘নজিরবিহীন, শক্তিশালী’ পদক্ষেপ নিতে দেশটির কর্মকর্তাদের নির্দেশ দেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন।

এদিকে ইরানে করোনায় আটজনের মৃত্যুর পর দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়ে তুরস্ক, পাকিস্তান, আর্মেনিয়া। এছাড়া ভ্রমণ নিষোধাজ্ঞা আরোপ করেছে প্রতিবেশি আফগানিস্তান। ইরানে করোনায় এখন পর্যন্ত ৪৩ জন আক্রান্ত হয়েছে।

অন্যদিকে ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে দ্রুত করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। দেশটিতে এখন পর্যন্ত ১৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে তিনজনের। মূলত দেশটির উত্তরাঞ্চলীয় এলাকায় করোনার সংক্রমণ ঘটেছে। এমন পরিস্থিতিতে সেখানকার অন্তত ১০টি শহরের ৫০ হাজার মানুষের চলাচলের ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২৬১৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ছাড়িয়েছে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে।

About Saimur Rahman

Leave a Reply