Breaking News
Home / রাজনীতি / দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

অনলাইন ডেস্ক|| প্রণঘাতি করোনা যখন মানুষ বিশ্ব তালমাটাল। বাংলাদেশ সহ বিশ্বের মানুষ ঘরবন্দদী। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় দিনমজুর হিসেবে যাঁরা কাজ করেন, তাঁরা পড়েছেন বিপাকে। কারণ, তাঁরা প্রতিদিন যে টাকা পান, তা দিয়ে চলে সংসার। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাঁদের। আর এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন তরুন ছাত্রলীগ নেতা মাদারীপুরের কৃর্তী সন্তান মারুফ।

মাদারীপুর সদর উপজেলার গ্রামে খেটে খাওয়া ৩০০টি পরিবারের মাঝে নিজের মায়ের হাতে রান্না করে বিরানী ইফতারের জন্য পৌছে দেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মারুফ হোসেন।

আজ সোমবার মুসলমান জাতির পবিত্র রমজানের ৩য় দিন। সেই উপলক্ষে মাদারীপুর সদর উপজেলা কৃতি সন্তান, বাংলাদেশ ছাত্রলীগ নেতা মারুফ হোসেন নিজস্ব অর্থায়নে ও তার মায়ের সহযোগিতায় সামর্থ্য অনুযায়ী গ্রামের ৩০০টি অসহায় ও কর্মহীন মানুষ গুলো মাঝে ইফতার পৌছে দেন।

মারুফ হোসেন জানায়, আমার মায়েন ইচ্ছে ও তার সহযোগিতায় ৩০০টি পরিবারের মাঝে বিরানী রান্না করে ইফতার করার জন্য ভ্যানে করে ঘড়ে ঘড়ে পৌছে দিলাম যদি ও আবহাওয়া অনূকূলে ছিলো না তারপর আল্লাহ রহমতে যথা সময়ে রান্না শেষ করতে পেরেছি আর্থিক অবস্থার চেয়ে সহানুভূতি বেশি দরকার।

মানুষ মানুষের জন্য ; জীবন জীবনের জন্য। সবাই সবার সামর্থ্য অনুযায়ী হতদরিদ্র পরিবারের পাশে থাকুন। ঈদের আনন্দ বড় না করে সামর্থ্যহীন মানুষের পাশে দাড়ান। এবং এখনি সময় আল্লাহ কাছে ক্ষমা চাওয়াই তাই নামাজ পড়ুন, রোজা থাকুন, আল্লাহ তাআ’লা আমাদের সহায়ক হবেন।

জানাগেছে, ঢাকায় অবস্থান কালে মারুফ হোসেন ঢাকায় অসংখ্য পরিবারের দায়িত্ব নেন এবং সামর্থ্য অনুযায়ী ঢাকায় অবস্থানকালে ঘড়ে ঘড়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রাম পর্যায় পর্যন্ত খাদ্য সামগ্রী বিতরণ করেছেন স্থানীয় প্রতিনিধির মাধ্যমে। পাশাপাশি নিজস্ব অর্থায়নে গরীব অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন অনেক ছাত্রলীগ নেতৃবৃন্দ।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মারুফ হোসেন ঢাকায় অধীবাসীদের সাহায্য সহোযোগীতা করেছেন এখন গ্রামে গিয়েও মানবতার ফেরিওয়ালা এই বাংলাদেশ ছাত্রলীগ এ নেতা বাংলাদেশে করোনা ভাইরাসের মোকাবেলায়, গরীব অসহায়, যাদের কর্ম ছিলো কিন্তু আয় ছিলো সামান্য, কোন রকম সাংসারিক জীবন যাপন করতো, আজ তাদের সংসার চালাতে হিমসিম খেয়ে পড়েছে, তাদের পাশে সবসময় সকল সহোযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগ নেতা মারুফ হোসেন এই অসহায় মানুষদের সহোযোগিতায় হাতে খাবার তুলে দিচ্ছেন রাত-দিন।

বাংলাদেশ যখন দুর্যোগ শুরু হয় তখন থেকে বিভিন্ন ধরনের সাহায্য সহোযোগিতায় হাত বাড়িয়ে দেন। মাস্ক, সাবান, হেন্ড-সেনেটারি বিতরণ করেন, তার পরবর্তীতে যখন বাংলাদেশ লক-ডাউন ঘোষণা করলে তখন থেকে দিনে আনা মানুষ গুলো বিপদগ্রস্ত হয়ে পরে, এবং ঢাকা মহানগর উত্তর সহ ১৬ টি পরিবারের দায়িত্ব নেন এই ছাত্রলীগ নেতা মারুফ হোসেন।

মারুফ হোসেন মাদারীপুর জেলার সরকারি নাজিমুদ্দিন কলেজ ছাত্র-সংসদ (নাকসু) নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলো এবং ঢাকার সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মহানগর উত্তরের সহ-সভাপতি ছিলেন।

About News Desk

Leave a Reply