Breaking News
Home / জাতীয় / দেশে ৬৪১ করোনা রোগী শনাক্ত ও মৃত্য ৮, মোট শানক্ত ৭১০৩ এবং মৃত্যু ১৬৩

দেশে ৬৪১ করোনা রোগী শনাক্ত ও মৃত্য ৮, মোট শানক্ত ৭১০৩ এবং মৃত্যু ১৬৩

নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। একদিনেই শনাক্ত হয়েছেন ৬৪১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১০৩ জন।  এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৮ জনের। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনে। 

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক  (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৪১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৩ জন। 

আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৮ জন । এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১১ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৫০ জন।

তিনি আরও জানান,  ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে  মধ্যে ছয়জন পুরুষ এবং দুজন নারী। ছয়জন ঢাকার বাসিন্দা এবং দুজন ঢাকার বাইরের। বয়সের দিক থেকে চারজন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব এবং দুজন ত্রিশোর্ধ্ব।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে। 
গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি  করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। তবে এ মুহূর্তে তা-ব চালাচ্ছে যুক্তরাষ্ট্রে। 
যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ১৮ হাজার ১৭৮জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৪৬ হাজার ৬৫১ । অন্যদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৮৩৩ জন।

About Saimur Rahman

Leave a Reply