Breaking News
Home / এক্সক্লুসিভ / দু’জন এডিসি, একজন এসি সহ ভাইরাস আক্রান্ত ডিএমপির ৪৪৭ জন

দু’জন এডিসি, একজন এসি সহ ভাইরাস আক্রান্ত ডিএমপির ৪৪৭ জন

বিশ্বময় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত বিভিন্ন পদমর্যাদার ৪৪৭ জন কর্মকর্তা ও সিভিল স্টাফ।

ডিএমপি সদরদপ্তরের সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) আশিক হাসান ডিএমপি নিউজকে জানান মে ০৩, ২০২০, রবিবার পর্যন্ত ডিএমপির ৪৪৭ জনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

করোনা ভাইরাস আক্রান্তরা কনস্টবল থেকে এডিসি পদমর্যাদার কর্মকর্তা। এর বাইরে কয়েকজন আছেন আনসার সদস্য ও সিভিল স্টাফ।

আক্রান্তদের মধ্যে দুই জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি)পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

এছাড়াও আক্রান্তদের তালিকায় আছেন ১০ জন পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর), ২৬ জন উপ-পরিদর্শক (এসআই), দুইজন সার্জেন্ট, ৫৩ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ২২ জন নায়েক ও ৩১৪ জন কনস্টবল।

এর বাইরে ডিএমপিতে কর্মরত ১০ জন সিভিল স্টাফ ও সাতজন আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

বিশ্বব্যপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে একক পেশা হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা।

সংশ্লিষ্টরা বলছেন পুলিশ করোনা মোকাবিলায় শুরু থেকে জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে ও জনকল্যাণে বহুমুখী সেবামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের ফলে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ভাইরাস আক্রান্ত হয়েছেন।

সংবাদমাধ্যম বলছে, এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট জনসংখ্যার প্রায় ১০ শতাংশ বাংলাদেশ পুলিশের সদস্য।আক্রান্তদের চিকিৎসার জন্য পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

About Saimur Rahman

Leave a Reply