Breaking News
Home / নারী ও শিশু / মা দিবসে মাকে নিয়ে মডেল মৌ শ্রাবন্তীর অনুভূতি

মা দিবসে মাকে নিয়ে মডেল মৌ শ্রাবন্তীর অনুভূতি

সম্পাদনায়-আরজে সাইমুর: আজ বিশ্ব মা দিবস। ‘মা’ – ছোট্ট একটা শব্দ, কিন্তু কি বিশাল তার পরিধি! সৃষ্টির সেই আদিলগ্ন থেকে মধুর এই শব্দটা শুধু মমতার নয়, ক্ষমতারও যেন সর্বোচ্চ আধার৷ মার অনুগ্রহ ছাড়া কোনো প্রাণীরই প্রাণ ধারণ করা সম্ভব নয়৷ তিনি আমাদের গর্ভধারিনী, জননী৷ জন্মদাত্রী হিসেবে আমার, আপনার, সকলের জীবনে মায়ের স্থান সবার ওপরে৷ তাই তাঁকে শ্রদ্ধা, ভালোবাসা জানানোর জন্য একটি বিশেষ দিনের হয়ত কোনো প্রয়োজন নেই৷ তারপরও আধুনিক বিশ্বে মে মাসের দ্বিতীয় রবিবারটিকে ‘মা দিবস’ হিসেবে পালন করা হচ্ছে, যার সূত্রপাত ১৯১৪ সালের ৮ই মে থেকে৷ সঙ্গে উপহার হিসেবে চিহ্নিত করা হয়েছে সাদা কার্নেশন ফুল৷ সমীক্ষা বলছে, বছরের আর পাঁচটা দিনের তুলনায় এদিন অনেক বেশি মানুষ নিজের মাকে ফোন করেন, তাঁর জন্য ফুল কেনেন, উপহার দেন৷ আচ্ছা সত্যি করে বলুন তো, মায়েদের কি আলাদা করে কোনো উপহারের প্রয়োজন পড়ে? তাঁরা যে সন্তানের মুখে শুধুমাত্র ‘মা’ ডাক শুনতে পেলেই জীবনের পরম উপহারটি পেয়ে যান৷

আজ এই বিশ্ব মা দিবসে মাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন সময়ের তরুণ মডেল-অভিনেত্রী শ্রাবন্তী ইসলাম মৌ মায়ের চোখে অনেক স্বপ্ন দেখতে পাই আমার জন্য। এখন অনেকটা বড় তো এখন বুঝি মা পৃথিবীর সবকিছু মা ছাড়া আমার জীবনে হয়তো কোনো অস্তিত্বই থাকত না এবং কোন সন্তানের মা ছাড়া অস্তিত্ব থাকে না আসলে মা আমাদের জীবনের সবচেয়ে বড় একটা অবদান রাখে। মায়ের অবদান কখনোই ভুলার না মা যা করেছে আমাদের জন্য ঠিক তার থেকে দ্বিগুন টা আমাদের ফিরিয়ে দেওয়া উচিত যতটা না সে আমাদের জন্য করেছে তার থেকেও বেশি। মা দিবসে বেশি কিছু না বলে শুধু একটা কথাই বলতে চাই মা তোমাকে অনেক বেশি ভালোবাসি অনেক কিন্তু সেটা কিভাবে বুঝাবো জানিনা বোঝানো সম্ভব না তুমি সব সময় সুস্থ থেকো আমার পাশে থেকো আমার হাত ধরে চলো এতেই আমার শান্তি এতেই আমার তৃপ্তি। মা দিবসের অনেক শুভেচ্ছা তোমাকে মা আজকের এই দিনে সকল মা কে মা দিবসের অনেক শুভেচ্ছা।

উল্লেখ্য মৌ শ্রাবন্তীর জন্ম পুরান ঢাকায়। তার শৈশব, কৈশর সব কিছু পুরান ঢাকায়। তিনি ঐতিহ্যবাহী আজিমপুুর গার্লস স্কুল এন্ড কলজে থেকে এস.এস.সি ও এইচ.এস.সি সম্পন্ন করনে। বর্তমানে মৌ ইউল্যাব ইউনিভার্সিটিতে-তে পড়াশুনা করছেন। পড়াশুনার পাশাপাশি নিজেকে মিডিয়াতে কাজ করছেন ও স্বপ্ন একজন সফল ও দক্ষ অভিনেত্রী হওয়া। তিনি নিজেকে ধীরে ধীরে নিজেকে তৈরী করছেন। ইতিমধ্যে মৌ অনেক কাজ করেছেন- কোকোলা চ্যাম্পিয়ন বিস্কুট, কোকোলা তেতুল চাটনীর বিজ্ঞাপনচিত্র, ইলেক্ট্রা কোম্পানির ফ্রিজের বিজ্ঞাপনচিত্র, বিভিন্ন টিভি চ্যানেলে ধারাবাহিক নাটক, মিউজিক ভিডিও, মিতালি থ্রিপীচ বিজ্ঞাপন। মৌ শ্রাবন্তী মিতালি ও ভিআইপি স্টুডিও’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তিনি বিভিন্ন ফ্যাশন হাউজের মডেল হিসেবে অসংখ্য ফটোশুট ও বিলবোর্ড এর কাজ করেছেন। তার অভিনীত জনপ্রিয় কন্ঠশিল্পী কাজী শুভ ও ক্লোজআপ তারকা কন্ঠশিল্পী রিংকু এর গানের মিউজিক ভিডিওসহ অন্যান্য মিউজিক ভিডিও দর্শকপ্রিয় ও জনপ্রিয়তা পেয়েছে। বর্তমানে তিনি বাংলালিংক এর বিজ্ঞাপন, জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমানের পরিচালনায় ধারাবাহিক নাটক ‘গফুরের বিয়ে’তে কাজ করছেন। চ্যানেল নাইন-এ জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান অভিনীত নাটকে কাজ করেছেন মৌ। প্রেম বড় না ঠ্যাং বড় কমিডি নাটকটিও বেশ জনিপ্রিয়তা কুড়িয়েছেন এই সম্ভাবনাময়ী মডেল-অভিনেত্রী।

*********************

আরও পড়ুন

*******************
মা দিবসে মাকে কী উপহার দেবেন?

বছর ঘুরে আবার এলো মা দিবস। মায়েদের জন্য এই দিনটি অবশ্যই বিশেষত্ব বহন করে। কিন্তু এ বছর উদযাপনের সুযোগ একপ্রকার নেই বললেই চলে। তাই বলে কি এমন বিশেষ দিনে মাকে কোনো উপহার দেবেন না?

এই অবস্থায় মাকে কী উপহার দেয়া যায়, তা নিয়ে অনেকেই চিন্তা করছেন। আপনি ঘরে বসেই মাকে চমকে দিতে পারেন। তৈরি করতে পারেন বিশেষ কোনো উপহার। এমনকি মায়ের থেকে দূরে অবস্থান করলেও তা সম্ভব। চলুন জেনে নেয়া যাক-

ma

কেক: কেক যেকোনো উদযাপনেই আলাদা সৌন্দর্য নিয়ে আসে। এই মা দিবসে নিজ হাতে মায়ের জন্য কেক বেক করুন। সামান্য যে ২-৩টি উপকরণ কেক বানাতে লাগে, তা লকডাউনের বাজারে পেতে আপনাকে খুব একটা সমস্যায় পড়তে হবে না। ছোট কাপ বা কফি মাগে বানাতে পারেন বিভিন্ন স্বাদের রকমারি কেকও।

মায়ের পছন্দের খাবার: লকডাউনে বাড়ির গৃহিণীদের কাজের চাপ অনেকটাই বেড়ে গিয়েছে। রোজ নিশ্চয়ই লক্ষ করেছেন যে, পরিচারকের অনুপস্থিতিতে কঠোর পরিশ্রম করে রোজ আপনার সব চাহিদা মিটিয়ে যাচ্ছেন আপনার মা। তাই মা দিবসের বিশেষ দিনটিতে তাকে সম্পূর্ণ ছুটি দিন। আর নিজে রাঁধুন তার পছন্দের খাবারগুলো।

ma

চকোলেট ও বিশেষ বার্তা: খুব ভালো উপহার হয়ে উঠতে পারে আপনার নিজের হাতে তৈরি করা মায়ের জন্য কোনো গ্রিটিংস কার্ড বা বিশেষ বার্তা। সেই কার্ডে মায়ের জন্য বিশেষ কোনো কবিতা বা লাইন লিখতে পারেন, যা আপনার মায়ের মনকে আনন্দে ভরিয়ে দেবে। মায়ের শোয়ার টেবিলের কাছে সেই কার্ড আর পাশে চকোলেট রেখে দিতে পারেন। যাতে ঘুম থেকে উঠেই সন্তানের ভালোবাসায় তার খুব সুন্দরভাবে দিনটি শুরু হয়।

ডিজিটাল উপহার: মাকে নিয়ে সিনেমা দেখতে যাওয়ার উপায় এখন নেই। কাজেই ডিজিটাল প্ল্যাটফর্মই এখন অসয়মের সাথী। কোনো বিশেষ সাইট সাবস্ক্রাইব করে মাকে উপহার দিতে পারেন এই বিশেষ দিনে। অথবা কোনো ই-বুক বা অডিও বুক সাবস্ক্রাইব করেও উপহার দিতে পারেন।

ma

বিশেষ ভিডিও: মায়ের আর আপনার বিভিন্ন মুহূর্তের ছবি নিয়ে মোবাইলে একটি ভিডিও তৈরি করে মাকে উপহার দিতে পারেন। সেই ভিডিওতে লিখে দিন মায়ের মন আনন্দে ভরিয়ে দেয়ার মতো কয়েকটা লাইন।

About Saimur Rahman

Leave a Reply