Breaking News
Home / অর্থনীতি / রাজধানীতে রাপা প্লাজা মার্কেট খোলার ৩ ঘন্টার পর হঠাৎ করে বন্ধ :

রাজধানীতে রাপা প্লাজা মার্কেট খোলার ৩ ঘন্টার পর হঠাৎ করে বন্ধ :

আজ রোববার (১০ মে) সরকার অনুমতিক্রমে ও বিধি নিষেধ মেনে আজ অনেকগুলো শপিং কমপ্লেক্স খোলা হয় তার মধ্যে রাজধানীর রাপা প্লাজাও খোলা হয়। কিন্ত মার্কেট খোলার ৩ ঘন্টার পর মার্কেট কর্তৃপক্ষ মার্কেট বন্ধ করতে বলে। বন্ধের এই ঘোষনার পর হতাশ হয়ে পরেছেন মার্কেট এর দোকানের স্টাফরা। কারন মার্কেট খুলেছে তারা আশায় ছিল এখানে বেচা কেনা হলে তাদের ভাত খাবার টাকাটুকু আসবে। দীর্ঘদিনের পর তারা একটু আশা আলো দেখে ছিল। কি কারনে হঠাৎ করে মার্কেট বন্ধ করলো। আর কেনই বা মার্কেট খুললো আবার কেনই বা বন্ধ খুললো। এক দোকান মালিক মার্কেট এর জিএম এর সাথে কথা বলে জানতে চাইলে তিনি মার্কেট সমিতির সভাপতি-সেক্রটারির কথা বলেন।

দোকান মালিক জানান- দেশে ১ কোটি ৭ হাজার সেলস ম্যান আছে তাদের বেতন কে দিবে। যদি মার্কেট খোলা থাকতো তাহলে তো কিছু বিক্রি হতো যা দিয়ে স্টাফরা খেয়ে বেচে থাকতে পারতো। এখন এই মহামারীতে মানুষ এখন না খেয়ে দিন কাটাচ্ছে এই পরিস্থিতিতে মার্কেট খুলে আবার বন্ধ করে দেয়ার কোন যুক্তি খুজে পাচ্ছি না। রাপা প্লাজা খোলা জেনে স্টাফরা ঢাকা এসেছে দোকান খুলেছে ডিউটিও করেছে । আমাদের দোকান এর স্টাফ ও দোকান মালিকদের বিনা লাভে প্রণোদনার প্রার্থনা করছি।

*********************

আরও পড়ুন

*******************
মা দিবসে মাকে কী উপহার দেবেন?

বছর ঘুরে আবার এলো মা দিবস। মায়েদের জন্য এই দিনটি অবশ্যই বিশেষত্ব বহন করে। কিন্তু এ বছর উদযাপনের সুযোগ একপ্রকার নেই বললেই চলে। তাই বলে কি এমন বিশেষ দিনে মাকে কোনো উপহার দেবেন না?

এই অবস্থায় মাকে কী উপহার দেয়া যায়, তা নিয়ে অনেকেই চিন্তা করছেন। আপনি ঘরে বসেই মাকে চমকে দিতে পারেন। তৈরি করতে পারেন বিশেষ কোনো উপহার। এমনকি মায়ের থেকে দূরে অবস্থান করলেও তা সম্ভব। চলুন জেনে নেয়া যাক-

ma

কেক: কেক যেকোনো উদযাপনেই আলাদা সৌন্দর্য নিয়ে আসে। এই মা দিবসে নিজ হাতে মায়ের জন্য কেক বেক করুন। সামান্য যে ২-৩টি উপকরণ কেক বানাতে লাগে, তা লকডাউনের বাজারে পেতে আপনাকে খুব একটা সমস্যায় পড়তে হবে না। ছোট কাপ বা কফি মাগে বানাতে পারেন বিভিন্ন স্বাদের রকমারি কেকও।

মায়ের পছন্দের খাবার: লকডাউনে বাড়ির গৃহিণীদের কাজের চাপ অনেকটাই বেড়ে গিয়েছে। রোজ নিশ্চয়ই লক্ষ করেছেন যে, পরিচারকের অনুপস্থিতিতে কঠোর পরিশ্রম করে রোজ আপনার সব চাহিদা মিটিয়ে যাচ্ছেন আপনার মা। তাই মা দিবসের বিশেষ দিনটিতে তাকে সম্পূর্ণ ছুটি দিন। আর নিজে রাঁধুন তার পছন্দের খাবারগুলো।

ma

চকোলেট ও বিশেষ বার্তা: খুব ভালো উপহার হয়ে উঠতে পারে আপনার নিজের হাতে তৈরি করা মায়ের জন্য কোনো গ্রিটিংস কার্ড বা বিশেষ বার্তা। সেই কার্ডে মায়ের জন্য বিশেষ কোনো কবিতা বা লাইন লিখতে পারেন, যা আপনার মায়ের মনকে আনন্দে ভরিয়ে দেবে। মায়ের শোয়ার টেবিলের কাছে সেই কার্ড আর পাশে চকোলেট রেখে দিতে পারেন। যাতে ঘুম থেকে উঠেই সন্তানের ভালোবাসায় তার খুব সুন্দরভাবে দিনটি শুরু হয়।

ডিজিটাল উপহার: মাকে নিয়ে সিনেমা দেখতে যাওয়ার উপায় এখন নেই। কাজেই ডিজিটাল প্ল্যাটফর্মই এখন অসয়মের সাথী। কোনো বিশেষ সাইট সাবস্ক্রাইব করে মাকে উপহার দিতে পারেন এই বিশেষ দিনে। অথবা কোনো ই-বুক বা অডিও বুক সাবস্ক্রাইব করেও উপহার দিতে পারেন।

ma

বিশেষ ভিডিও: মায়ের আর আপনার বিভিন্ন মুহূর্তের ছবি নিয়ে মোবাইলে একটি ভিডিও তৈরি করে মাকে উপহার দিতে পারেন। সেই ভিডিওতে লিখে দিন মায়ের মন আনন্দে ভরিয়ে দেয়ার মতো কয়েকটা লাইন।

About Saimur Rahman

Leave a Reply