Breaking News
Home / বাংলাদেশ / টাঙ্গাইলে হাঁটু পানিতে নেমে ধান কেটে দিল ছাত্রলীগ

টাঙ্গাইলে হাঁটু পানিতে নেমে ধান কেটে দিল ছাত্রলীগ

হাঁটু পানিতে নেমে ধান কেটে দিল ছাত্রলীগ

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের চরপাড়া গ্রামের দরিদ্র কৃষক মুজিবর রহমান (৫২) ক্ষেতের ধান কেটে দিল স্থানীয় ছাত্রলীগ।

০১ জুন (সোমবার) উপজেলার ফলদা ইউনিয়নের চরপাড়া গ্রামের দরিদ্র কৃষকের ১ বিঘা জমির ধান কেটে দিল ফলদা ইউনিয়ন ছাত্রলীগের কর্মীরা। গত সপ্তাহের টানা ৪ দিনের আকস্মিক ভারী বর্ষণে কৃষিজমি প্লাবিত হয়। এতে প্রায় ৩০০ বিঘা জমির পাকা ধান পানিতে তলিয়ে যায়। বন্যায় ধান কাটা নিয়ে বিপাকে পড়েন শতাধিক জমির মালিক ও কৃষক।

একদিকে করোনা ভাইরাসের কারণে যেখানে ধান কাটার শ্রমিক সংকট অপরদিকে এমন আকস্মিক বন্যা যেন মরার উপর খারার ঘা। দরিদ্র অসহায় কৃষকরা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় পড়েন। বন্যার পানিতে তলিয়ে গেছে অধিকাংশ জমির ধান। কেউ কেউ কাটতে পারলেও কাটতে পারেনি মুজিবর রহমানের মত অসংখ্য দরিদ্র কৃষক। এই দুরবস্থা দেখে এগিয়ে আসে ফলদা ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। তারা হাঁটু পানিতে নেমে নৌকা ও রশি দিয়ে টেনে ধান বাড়িতে এনে দেয়। এমন মহানুভবতা দেখে আনন্দের হাঁসি ফুটেছে কৃষক মুজিবরের মুখে।

এই ধান কাটায় অংশ নেন ফলদা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক ওলিউর রহমান সিফাত, যুগ্ন আহ্বায়ক শাকিল মিয়া, মেহেদী হাসান শুভ, টিপু সুলতান, রানা বাপ্পী, জাহিদ হাসান সহ সদস্য রিয়ান চৌধুরী, মামুন রানা, মোজাম্মেল, মাফি ও ইউনিয়ন যুবলীগের লাবলু খান, ফারুকুজ্জামান তুষার ও ছাত্র নেতা তারেক ও জুয়েল রানা সহ দলীয় নেতা কর্মীরা।

এই কাজকে সাধুবাদ জানিয়েছেন ফলদা শরিফুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত সহ সমাজের সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

ধান কাটা নিয়ে ইউনিয়ন ছাত্রলীগ আহ্বায়ক ওলিউর রহমান সিফাত বলেন, জননেত্রী শেখ হাসিনার আহ্বানে, ভূঞাপুর-গোপালপুরের মাননীয় সাংসদ জননেতা জনাব ছোট মনির এমপি মহোদয়ের নির্দেশে, ভূঞাপুর উপজেলা ছাত্রলীগের সমন্বয়ে দেশের এই ক্রান্তিকালে আমরা এগিয়ে এসেছি।

আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, মিডিয়া ও স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পেরে গতকাল আমি ফলদা ইউনিয়ন ছাত্রলীগের সকল যুগ্ন আহ্বায়কদের নিয়ে সরেজমিন পরিদর্শন করি এবং বর্তমান অবস্থা সম্পর্কে কিছু কৃষকের সাথে আলোচনা করে আমরা এই সিদ্ধান্ত গ্রহণ করি এবং প্রায় অর্ধশত দলীয় নেতাকর্মী নিয়ে আমরা কৃষকের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করি।

About Saimur Rahman

Leave a Reply