Breaking News
Home / জাতীয় / গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৪১২ ও মৃত্যু ৪৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৪১২ ও মৃত্যু ৪৩

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২০৭ জন। আর গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৪৫ জন।

আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি আরও বলেন, দেশের ৬৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৮০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন।
এদিকে বৈশ্বিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৩৯ জনের এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ৮৮ হাজার ৩৬২ জন। এই সময়ের মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ২৮২ জন।
করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন।
আক্রান্ত ও মৃতের সংখ্যায় এখন দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন। আর মারা গেছেন ৫১ হাজার ৪০৭ জন।
আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন। মৃত্যু হয়েছে ৮ হাজার ২০৬ জন।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

About Saimur Rahman

Leave a Reply