Breaking News
Home / বিনোদন / ইফতেখার চৌধুরীর নতুন নায়িকা হিসেবে রাজ রিপা

ইফতেখার চৌধুরীর নতুন নায়িকা হিসেবে রাজ রিপা

বিনোদন ডেস্ক, সম্পাদনায়-আরজে সাইমুর:
প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনায় হাত দিলেন বহু হিট ছবির পরিচালক ইফতেখার চৌধুরী। অগ্নি খ্যাত এই পরিচালক নিজের প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ থেকে নির্মিতব্য নতুন ছবি ‘মুক্তি’র নির্মাণ কাজ শুরু হয়েছে।

ছবিটি পরিচালনাও করছেন ইফতেখার চৌধুরী। খোঁজ– দ্য সার্চ, দেহরক্ষী, অগ্নি, রাজত্ব, অ্যাকশন জেসমিন, অগ্নি ২, ওয়ান ওয়ে, বিজলী’সহ বেশ কিছু দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি।
রোববার ১৬ আগস্ট রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রযোজক পরিচালক ইফতেখার চৌধুরী ও ছবিটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা গুঞ্জন রহমান।
এই ছবির মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে রাজ রিপার। এখানে নাম ভূমিকায় অর্থাৎ মুক্তি চরিত্রে দেখা যাবে তাকে।
পরিচালক ও প্রযোজক ইফতেখার চৌধুরী বলেন, মুক্তি চরিত্রটির জন্য রাজ রিপা একদম পারফেক্ট। আমি কয়েকজন অভিনেত্রীর সঙ্গে কথা বলেছি। তাদের মধ্য থেকে রাজ রিপাকে আমার মুক্তি ছবির জন্য পরিপূর্ণ গুণী অভিনেত্রী মনে হয়েছে।
ছবিটি প্রসঙ্গে পরিচালক বলেন, নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক চিত্রায়ণ এই ছবি। এটি মূলত অ্যাকশন-থ্রিলার ধাঁচের চলচ্চিত্র, যেখানে খুব চমৎকার একটি গল্প দর্শকরা খুঁজে পাবেন।
আগামী দুই সপ্তাহের মধ্যে ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে বলে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়।

***********
আরো সংবাদ পড়ুন
*******************
গাজায় ইসরাইলের বিমান হামলা

বেলুনের সাহায্যে ইরানে ফায়ারবোমা ও রকেট হামলার কথিত অভিযোগে রোববার গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। গত এক সপ্তাহ ধরেই রাতের বেলা এমন হামলা চালাচ্ছিল তারা। সেনাবাহিনী বলেছে, শনিবার দিবাগত রাতে গাজা-ইসরাইল সীমান্তে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ইসরাইলের সেনাবাহিনীর দাবি, এ সময় কয়েক ডজন ফিলিস্তিনি ‘দাঙ্গাকারী’ টায়ারে আগুন ধরিয়ে দেয়। বিস্ফোরক পদার্থ ও গ্রেনেড ছোড়ে নিরাপত্তা বেড়া লক্ষ্য করে। এক পর্যায়ে তারা এর কাছে যাওয়ার চেষ্টা করেন। ইসরাইলের সেনাবাহিনী বলেছে, তারা টার্গেট করে হামলা চালিয়েছে একটি সেনা কম্পাউন্ডে এবং একটি আন্ডারগ্রাউন্ডে। এগুলো হামাসের দখলে ছিল।

রোববার দিনের শুরুতে ইসরাইলি বাহিনী বলে, তাদের দিকে গাজা থেকে দুটি রকেট ছোড়া হয়েছে। তবে ইসরাইল তার আয়রন ডোম নিরাপত্তা ব্যবস্থা ব্যবহার করে তা ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
হামলার জবাবে হামাসের মুখপাত্র ফাউজি বারহোম বলেছেন, এই আগ্রাসী নীতি গাজায় আমাদের জনগণের জীবনকে আরো সঙ্কটময় করে তুলেছে। তাদের নিত্যদিনের জীবনধারাকে বিকল করে দিয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইকে বিঘিœত করছে। অথচ আন্তর্জাতিক ও আঞ্চলিক দেশগুলো এ বিষয়ে নীরব। গাজা উপত্যকার সঙ্গে পণ্য পরিবহনের সীমান্ত পয়েন্ট কারিম আবু সালেম বন্ধ করে দিয়েছে ইসরাইল।
ইসরাইলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, শনিবারের সংঘর্ষ ও রকেট হামলার পর ইসরাইলি সেনাবাহিনী পুরো গাজা উপত্যকায় ফিশিং জোন বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত তা বন্ধ থাকবে।
উল্লেখ্য, ফিলিস্তিনের এই অঞ্চলটি ২০০৭ সাল থেকে ইসরাইলের অবরোধের অধীনে আছে। হামাসের পক্ষ থেকে নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে গাজা উপত্যকা স্থাল ও নৌপথে অবরোধ করে রেখেছে ইসরাইলি সেনারা। এই গাজা উপত্যকায় বসবাস ২০ লাখ মানুষের। বিশ্ব ব্যাংকের হিসাব অনুযায়ী, এর মধ্যে অর্ধেকের বেশি বসবাস করেন দারিদ্র্যে। গত বছর জাতিসংঘ, মিশর ও কাতারের মধ্যস্থতায় উভয় পক্ষ একটি চুক্তিতে আসে। কিন্তু তা সত্ত্বেও তাদের মধ্যে রকেট হামলা, মর্টার হামলা ও নানা রকম হামলা পাল্টা হামলা অব্যাহত রয়েছে

About Saimur Rahman

Leave a Reply