Breaking News
Home / এক্সক্লুসিভ / নারী পাচারের অভিযোগে কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ গ্রেপ্তার

নারী পাচারের অভিযোগে কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ গ্রেপ্তার

সম্পাদনায়-আরজে সাইমুর:
নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি স্বদেশ কন্ঠকে নিশ্চিত করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ রেজাউল হায়দার জানান, গতকাল বৃহস্পতিবার রাতে মানবপাচারের অভিযোগে সোহাগকে গ্রেপ্তার করেছেন সিআইডির (ঢাকা মেট্রো, উত্তর বিভাগ) কর্মকর্তারা।

দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত মাসে আজম খানসহ তার নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের কথা জানায় সিআইডি। তাদের মধ্যে তিন জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেই জবানবন্দির ভিত্তিতেই সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, জবানবন্দিতে আজম খান ও তার সহযোগীরা বলেছেন, এই চক্র মূলত ‘নৃত্যকেন্দ্রিক’। কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই নেটওয়ার্কের অংশ। জড়িত আছেন ছোটখাটো ক্লাবের কর্ণধারেরাও। ছোটখাটো ক্লাব বা প্রতিষ্ঠানের যেসব নৃত্যশিল্পী গায়েহলুদসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে নাচ করেন, তারাই ছিলেন এই পাচারকারী চক্রের প্রধান লক্ষ্য।

পাচারের শিকার ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে গত ২ জুলাই সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মৃণাল কান্তি সাহা লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ‘ধ্যাততেরিকি’ ছবিতে নৃত্য পরিচালনার জন্য ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ। ‘নিত্যভূমি’ নামে একটি নাচের দল রয়েছে তার।

About Saimur Rahman

Leave a Reply