Breaking News
Home / খেলা / রাজস্থানের শুরুর দুই ম্যাচে অনিশ্চিত মোস্তাফিজ

রাজস্থানের শুরুর দুই ম্যাচে অনিশ্চিত মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের শুরুর দুই ম্যাচে মোস্তাফিজুর রহমানের খেলা অনিশ্চিত। আগামী ৯ই এপ্রিল শুরু হচ্ছে আইপিএলের ১৪তম মৌসুম। বাংলাদেশি তারকা মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালসের প্রথম ম্যাচ আগামী ১২ই এপ্রিল। কিন্তু কোয়ারেন্টিনের কারণে রাজস্থানের প্রথম ম্যাচে খেলতে পারবেন না মোস্তাফিজ। দ্বিতীয় ম্যাচেও এ বাঁহাতি পেসারের খেলা অনিশ্চিত ।
করোনার কারণে সব টুর্নামেন্টই এখন হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে (বায়ো বাবল), আইপিলও তা-ই। কিন্তু সেখানে গিয়ে কোয়ারেন্টিন শেষ করে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে যত সময় লাগবে মোস্তাফিজের, তত দিনে রাজস্থানের প্রথম ম্যাচ শেষ হয়ে যাবে। আইপিএলের সব দল এখন জৈব সুরক্ষা বলয়ে আছে। মোস্তাফিজ দলের সঙ্গে যোগ দেয়ার আগে নিয়ম অনুযায়ী সাত দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে।
এই সাত দিনের কোয়ারেন্টিন পর্বে যদি কোনো সমস্যা হয়, তাহলে আরও কয়েক দিন কোয়ারেন্টিনে থাকতে হতে পারে মোস্তাফিজকে। সে ক্ষেত্রে ১৫ই এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচেও দেখা যাবে না তাকে।
এবার সাকিব আল হাসানের পাশাপাশি বাংলাদেশের দ্বিতীয় প্রতিনিধি হিসেবে আইপিএলে খেলবেন মোস্তাফিজুর রহমান। এক কোটি রুপি ভিত্তিমূল্যে তাকে দলে টেনেছে প্রথমবারের আইপিএলজয়ী, বলিউড তারকা শিল্পা শেঠির মালিকানাধীন দল রাজস্থান রয়্যালস।
নিউজিল্যান্ডে ব্যর্থতায় ভরা এক সিরিজ শেষ করে আজ দেশে ফিরছে বাংলাদেশ দল। মোস্তাফিজ অবশ্য দলের সঙ্গে দেশে আসছেন না। নিউজিল্যান্ড থেকে তার সরাসরি ভারতে চলে যাওয়ার কথা।
আইপিএলে মোস্তাফিজের খেলার অনুমতি পাওয়া-না পাওয়া নিয়ে সংশয় কেটে গেছে আরও দিন পাঁচেক আগে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাঁকে এনওসি বা অনাপত্তিপত্র দিয়েছে।
২০১৬ সালে প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়েই তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতানোর পথে ১৭ উইকেট শিকারি মোস্তাফিজ কুড়ান আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার। এরপর মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেললেও ওই ফর্ম আর দেখাতে পারেননি।

About Saimur Rahman

Leave a Reply