Breaking News
Home / এক্সক্লুসিভ / “বৃক্ষ নিধন আর নয় ‘দেশকে করুন বৃক্ষময়’ এই স্লোগানে ”মাঞ্জার” বৃক্ষরোপণ কর্মসূচি”

“বৃক্ষ নিধন আর নয় ‘দেশকে করুন বৃক্ষময়’ এই স্লোগানে ”মাঞ্জার” বৃক্ষরোপণ কর্মসূচি”

বৃক্ষ নিধন আর নয় ‘দেশকে করুন বৃক্ষময়’ এই স্লোগান কে সামনে রেখে ”মাঞ্জার” পক্ষ থেকে পুরান ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে ঘুরে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে ফলজ , বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করা হয়।

আজ ছিলো এই সংগঠনটির একটি বিশেষ দিন। মাঞ্জার উপদেষ্টাদের একজন আমাদের শ্রদ্ধেয় গাজী সারোয়ার হোসেন বাবু ভাই এর জন্মদিন। তাই এই বিশেষ দিন কে স্মরণীয় করতে অজকের দিনটিকেই বৃক্ষ রোপন এর দিন হিসেবে বাছাই করি আমরা। এবং পুরান ঢাকার কে এল জুবিলী স্কুলে তিনি নিজে উক্ত কর্মসূচীতে গাছের চারা রোপণের মাধ্যমে আমাদের কর্মসূচি শুভ উদ্ভোধন করেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালকবৃন্দ সহ সংগঠনের সেচ্ছাসেবকবৃন্দ।

উল্লেখ্য, গত ২ বছর ধরে তাদের নিজস্ব তহবিল থেকে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া থাকা মানুষের মাঝে ত্রাণ সামগ্রী উপহার দিয়ে আসছে।

সংগঠনটির অন্যতম সদস্য কে এম আল মুনিম সিদ্দিকী ( প্রান্ত ) জানান, পুরো বিশ্ব যখন থমকে আছে, তখন প্রকৃতি তার নিজের রুপে সেজে উঠেছে। আমরা আমাদের দৈনন্দিন জীবনের কাজে প্রকৃতিকে নানাভাবে ব্যবহার করছি, কিন্তু কখনোই প্রাকৃতিক ভারসাম্যের গুরুত্ব দেইনা। তাই আমরা চেষ্টা করেছি বৃক্ষরোপনের মাধ্যমে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করার জন্য সকলকে অনুপ্রাণিত করতে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সৌন্দর্যবৃদ্ধি করতে আমরা সর্বত্র এগিয়ে আসবো ইনশাআল্লাহ।

About Saimur Rahman

Leave a Reply