Breaking News
Home / এক্সক্লুসিভ / সড়কে রিকশা, প্রাইভেট কারের দাপট, বাড়ছে মানুষের ভিড়

সড়কে রিকশা, প্রাইভেট কারের দাপট, বাড়ছে মানুষের ভিড়

ঈদের পর শুরু হওয়া চলমান কঠোর বিধিনিষেধের পঞ্চমদিনে রাজধানীতে বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। প্রধান প্রধান সড়কে দাপিয়ে বেড়াচ্ছে রিকশা, অটোরিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ ব্যক্তিগত গাড়ি। নানা কৌশলে তারা পুলিশের চেকপোস্ট পেরিয়ে নির্বিঘেœ চলাচল করছেন। রাজধানীর প্রতিটি সড়কেই দেখা গেছে অতিরিক্ত গাড়ির চাপ। পুলিশের চেকপোস্টগুলোতে লেগে যাচ্ছে যানজট। যানবাহনের পাশাপাশি বাড়ছে অলিগলি, ফুটপাথ ও সড়কে মানুষের চলাচলও বাড়ছে। পুলিশের কড়াকড়িতে অনেকটা ঢিলেঢালা ভাব থাকায় তারা নির্ভয়ে বের হচ্ছেন। আজ সকাল থেকে রাজধানীর মালিবাগ, রামপুরা, সায়েদাবাদ, গাবতলী, শ্যামলী, আসাদগেট, মোহাম্মদপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ধানমন্ডি, মগবাজার, কাকরাইল, পল্টন, মতিঝিল ও বাড্ডা এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

এদিকে বিধিনিষেধের চতুর্থ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৬৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আর ১৬৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ২৬ হাজার ২০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৪৩টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১০ লাখ ২২ হাজার টাকা। চার দিনে রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন এক হাজার ৯৩৯ জন।
উল্লেখ্য, করোনার সংক্রমণ ঠেকাতে গত শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে ৫ই আগস্ট রাত ১২টা পর্যন্ত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

About Saimur Rahman

Leave a Reply