Breaking News
Home / বিনোদন / শুভ জন্মদিন গীতিকার নার্গিস আলমগীর

শুভ জন্মদিন গীতিকার নার্গিস আলমগীর

আজ ১৯ সেপ্টেম্বর গীতিকার নার্গিস আলমগীরের শুভ জন্মদিন।
গীতিকার ও লেখিকা নার্গিস আলমগীরের শুভ জন্মদিনে স্বদেশ কন্ঠ পরিবারের পক্ষ থেকে জন্মদিনের শুভেচছা ও অভিনন্দন।

সম্প্রতি যাত্রা শুরু করেছে গীতিকার ও লেখক নার্গিস আলমগীরের অফিসিয়াল ইউটিউব চ্যানেল Nargis Alamgir Official. বর্তমানে তার ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও গুলো আপলোড করা হচ্ছে। গীতিকার নার্গিস আলমগীরের লেখা গানে কাজ করেছেন দেশ বরেণ্য কন্ঠশিল্পী বারি সিদ্দীকি, আহমেদ ইমতিয়াজ বুলবুল, শেখ সাদীসহ অনেক বরেণ্য শিল্পীরা। তার লেখা গানে গেয়েছেন বারি সিদ্দীকি, মুহিন খান, নোলক বাবু, নাজুসহ আরো অনেকে। নার্গিস আলমগীর শুধু একজন গীতিকার নন তিনি একজন লেখিকাও। তার লেখা অনেক ছোট গল্পের বই, নাটক ও উপন্যাসও আছে। যা অমর ২১শে বই মেলায় প্রকাশিত হয়েছে। তার গল্পে নির্মিত টিভি চ্যানেলের নাটকে জনপ্রিয় অভিনয় শিল্পীরা কাজ করেছেন।

তিনি আমেরিকার প্রবাসী হয়েও প্রাণের চেয়ে বেশি মাতৃভূমিকে ভালবাসেন। ছোট ছোট ঘটনার বর্ণনা অনেক না বলা কথা সহজ ভাষায় তুলে আনেন । বাঙালী আটপৌড়ে জীবনের মমতায় তিনি নিজেকে বেঁধে রেখেছেন । ষড়ঋতুর বৈচিত্রতায় তিনি প্রতিনিয়ত বিমোহিত হন। তার স্বদেশ প্রেম সমাজ চেতনার অনুভূতি শৈশব কৈশরের হারানো দিনগুলো ভাসিয়ে দিয়েছেন নবদিগন্তের ভেলায়। এই কাব্যগ্রন্থ তারই অভিপ্রায়।

জীবনের শত প্রতিবন্ধকতা সত্বেও তিনি নৈরাশ্যবাদী নন, হাজার প্রতিকূলতার মাঝে ফুল ফোটাতে তার আনন্দ। সাত সমুদ্র তের নদীর ওপার থেকেও তিনি একজন মনে প্রাণে বাঙালী। সে প্রকৃতির রূপ ধরে এগিয়ে চলেন সম্মুখ পানে। তিনি আশাবাদী ।

তিনি বাংলাভাষা ও সাহিত্যকে আন্তর্জাতিক পরিমন্ডলে প্রতিষ্ঠার লক্ষে চেষ্টা করে যাচ্ছেন। তিনি জাতীয় লেখক ফোরাম আমেরিকা শাখার সমন্বয়কারী । তার বাবা মরহুম সুফি মো: রমজান আলী মোমেন ও ‘মা’ মরহুমা আনোয়ারা বেগম আন্না । লেখিকা প্রখ্যাত হারবাল চিকিৎসা বিজ্ঞানী ও মডার্ণ হারবাল গ্রুপের চেয়ারম্যান ডা. আলমগীর মতি’র সহধর্মীনি । ব্যক্তিগত জীবনে নার্গিস আলমগীর তিন কন্যা ও এক পুত্রের জননী ।
সমাজ সেবা মূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। তার এই হৃদয়গ্রাহী মনোভাবকে স্বদেশ কন্ঠ পরিবার সাধুবাদ জানাই ।

About Saimur Rahman

Leave a Reply