Breaking News
Home / এক্সক্লুসিভ / যে কারণে অভিনয়ের বাইরে অপি

যে কারণে অভিনয়ের বাইরে অপি

অভিনেত্রী অপি করিম। দীর্ঘদিন ধরে তিনি রয়েছেন অভিনয়ের বাইরে। তবে সম্প্রতি এ অভিনেত্রী আড়াল ভাঙলেন। জানালেন, কেন তিনি দূরে সরে আছেন সবকিছু থেকে। অপি করিম বলেন, প্রথম কারণ হচ্ছে কোভিড। ২০২০ এর প্রথম দিকেও আমাদের তখন নতুন নাটক ছিল ‘কালো জলের কাব্য’ মঞ্চায়ন করছিলাম। কোভিড হওয়ার পর সবার জীবনই থেমে গেছে। আমারও থেমে গিয়েছিল।

আরেকটি কারণ হচ্ছে আমার একটি কন্যা আছে। বাইরে বের হওয়া হয় না। বিষয়টি এমন না যে পর্দায় দেখা যাচ্ছে না, মঞ্চে দেখা যাচ্ছে না। আমি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করি। সেখানেও যাচ্ছি না। তাহলে কী করছেন অপি করিম? অপি জানালেন, তার একটি নিজস্ব আর্কিটেকচার ফার্ম আছে ‘মৃ স্টুডিও’ নামের। ঘরে বসেই সেখানকার কাজে সময় দিচ্ছেন তিনি। তবে, অপির সবচেয়ে বেশি সময় যাচ্ছে তার সন্তানকে ঘিরে। স্থপতি এনামুল করিম নির্ঝরকে বিয়ে করার ৪ বছর পর ২০২০ সালে কন্যা সন্তানের মা হন অপি করিম। এই অভিনেত্রী বলেন, অন্য কারও কাছে ওকে রেখে যাবো, এটা ভাবতে পারি না। নানা-নানি, দাদা-দাদি থাকলে তাদের কাছে রেখে যাওয়া যেতো, কিন্তু মনে হয় আমার মা তো কখনো আমাকে ফেলে কোথাও যাননি। আমি
কেন যাবো। মাতৃত্বটা এনজয় করছি। অনেককিছু করতে না পারলেও যখন ওর মুখের দিকে তাকাই তখন সব ভুলে যাই। শুধু তাই নয়, সন্তান কিছুটা বড় হওয়ার আগ পর্যন্ত নিয়মিত কাজে ফেরার আগের এই সময়টাকে অপি নিয়েছেন নিজের প্রস্তুতির সময় হিসেবে। আগামী দিনগুলোর হিসাব কষছেন তিনি। তবে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গেল বছর ডিসেম্বরে গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন। আসছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও অপি করিম অভিনীত চলচ্চিত্র ‘মায়ার জঞ্জাল’ প্রদর্শিত হতে যাচ্ছে। ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত চলচ্চিত্রটিতে অপির বিপরীতে দেখা যাবে পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তীকে। এর আগে ১৯৯২ সালে হুমায়ূন আহমেদের ‘শঙ্খনীল কারাগার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। এতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন তিনি।

About Saimur Rahman

Leave a Reply