Breaking News
Home / এক্সক্লুসিভ / জেনে নিন ,আপনার পচন্দের মানুষটি আপনাকে ভালবাসেকিনা জানার উপায় !

জেনে নিন ,আপনার পচন্দের মানুষটি আপনাকে ভালবাসেকিনা জানার উপায় !

একটু দ্বিধায় আছেন। বুঝতে পারছেন না সামনের মানুষটা (সে আপনার বস হতে পারে, প্রেমিক/প্রেমিকাও হতে পারে) আপনাকে পছন্দ করছে কিনা। তাহলে আপনার এই প্রশ্নের উত্তরের খুব কাছাকাছি পৌঁছে দেবে নিচের এই জিনিসগুলো। খেয়াল করুন–

চোখেই উত্তর পাবেন — কথা বলার সময় ভাল করে চোখের দিকে তাকান। মানুষের চোখ অনেক কথা বলে। অনেক উত্তর দিয়েই দেয়। আপনাকে যে মানুষটা পছন্দ করবে সে আপনার দিকে স্বাভাবিকের চেয়ে বেশি সময় ধরে তাকিয়ে থাকবে। কথা বলার সময় চোখ সরিয়ে নিলে বুঝবেন কোথাও একটা সমস্যা হচ্ছে।

শরীরীভাষাই বলে দেবে — শরীরীভাষা বা বডি ল্যাঙ্গুয়েজ বলে দেয় মানুষটা আপনাকে নিয়ে কী ভাবছে। ধরুন আপনারা দুজনেই দাঁড়িয়ে কথা বলছেন খুব হাল্কাচালে। যদি দেখেন সেই মানুষটা বসে পড়ল, তার বসে পড়ার ধরনটা খেয়াল রাখুন। বসার ধরন অনেক কথা বলে দেয়। সবচেয়ে বড় কথা পায়ের দিকে নজর রাখুন। আপনাকে যে পছন্দ করে সে সবসময় আপনার সোজাসুজি দাঁড়ায় (তবে ভালবাসার ক্ষেত্রে শরীরীভাষার ব্যাপারটা অনেকটা আলাদা হয়)।

কথা চালিয়ে যাওয়ার চেষ্টা করবে —আপনার পছন্দ হলে সামনের মানুষটা কথা চালিয়ে যেতে চাইবে। ধরুন আপনি কথা বললেন সালমন খানের সিনেমা নিয়ে। কথা শেষের দিকে চলে এল, দেখবেন সে হয়তো অন্য কোনও খান নিয়ে আপনার মতামত জানতে চাইবে, বা বলবে।

যোগাযোগ বজায় রাখার চেষ্টা করবে — যেভাবেই হোক সে আপনার সঙ্গে যোগাযোগ বজায় রাখার চেষ্টা করবে। যেখানে আপনি শেষ করলেন, সেখানে থেকে দেখবেন সে শুরু করতে চাইবে। মানে সম্পর্কটা আগে বাড়ানোর জন্য সে চেষ্টা করবে। আপনাকে বিশেষ কিছু করতে হবে না।

আপনাকে অনেক প্রশ্ন করবে — আমরা যাকে পছন্দ কিংবা সন্দেহ করি তাদের বেশি প্রশ্ন করি। দেখবেন সামনের মানুষটা যদি প্রশ্নের পর প্রশ্ন করে তাহলে বুঝবেন আপনি পছন্দের পাত্র হয়ে উঠছেন।

About Saimur Rahman

Leave a Reply