Breaking News
Home / খেলা / দিন শেষে বাংলাদেশ ১৩৩/২

দিন শেষে বাংলাদেশ ১৩৩/২

বাজে রানআউটে উইকেট দিলেন তামিম ইকবাল। পরে অল্পতে উইকেট খোয়ালেন মুমিনুল হক। এতে দারুণ শুরুর পর ১৩৩/২ সংগ্রহ নিয়ে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ করলো বাংলাদেশ। গল টেস্টে  প্রথম ইনিংসে ব্যাট হাতে জোড়া অর্ধশতক হাঁকান  ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। টেস্ট ক্যারিয়ারে এটি সৌম্যের দ্বিতীয় অর্ধশতক । আর শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ৭ ইনিংসে দ্বিতীয় অর্ধশতক পেলেন তামিম। এতে ৩০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে ১০২/০-তে।  তবে দলীয় ১১৮ রানে বালকসুলভ ভুলে উইকেট দেন তামিম। উইকেটরক্ষক হাতে বল রেখে অযথাই ক্রিজ ছেড়ে বের হন তামিম ইকবাল। ব্যক্তিগত ৭ রাানে দিলরুয়ান পেরেরা ডেলিভারিতে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন ওয়ানডাউন ব্যাটসম্যান মুমিনুল হক। তবে দিন শেষে ৬৬ রানে অপরাজিত থাকেন বাংলাদেশের অপর ওপেনার সৌম্য সরকার।
বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয় ৪৯৪ রানে। বাংলাদেশের স্পিনার মেহেদি হাসান মিরাজ ৪ ও পেসার মোস্তাফিজুর রহমান নেন দুই উইকেট। ৪ উইকেটে ৩২১ রান নিয়ে আজ দ্বিতীয় দিন ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। আগেরদিন করুনারতেœ ৩০ ও আসেলা গুনারতেœ করেন ৮৫ রান। গতকাল নিজের প্রথম বলের মোকাবিলায় জীবন পান কুশল মেন্ডিস। গতকাল সেঞ্চুরির পর আজ তিনি ছিলেন ডাবল সেঞ্চুরির পথে ছিলেন তিনি। কিন্তু তাকে ব্যক্তিগত ১৯৪ রানে ফেরান মেহেদি হাসান মিরাজ। এরপর নিরোশান ডিকওয়েলা মিরাজের বলে ফেরেন ৭৫ রানে। কুশল ও ডিকওয়েলা পঞ্চম উইকেটে গড়েন ১১০ রানের জুটি। এরপর রঙ্গনা হেরাথকে ১৪ রানে ফেরান মোস্তাফিজুর রহমান। আর শেষের দিকে লাকমল (৮) রানআউট হওয়ার পর শেষ উইকেট সানদাকানকে (৫) ফেরান সাকিব আল হাসান।

শ্রীলঙ্কা দল
দিমুথ করুনারতেœ, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দীনেশ চান্ডিমাল. নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারতেœ, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ, লুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও লাকসান সানদাকান।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শুভাশিস রায়।

About Saimur Rahman

Leave a Reply