Breaking News
Home / বাংলাদেশ / বেশি দামে তেল বিক্রি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা

বেশি দামে তেল বিক্রি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় বেশি দামে সয়াবিন তেল বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরশহরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালান।

ভাণ্ডারিয়া পৌরশহরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান পরিচালনা করার সময় ‘হক ব্রাদার্স’ নামে একটি দোকানে খোলা সয়াবিন তেলের নির্ধারিত মূল্য ১৫৫ টাকার পরিবর্তে ১৯০ টাকায় বিক্রি করায় দোকান মালিককে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

সরকার বোতলজাত সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করেছে ১৬৮ টাকা লিটার। সেখানে চৌধুরী এন্টারপ্রাইজ ১৮০ টাকা বিক্রি করায় ২ হাজার এবং দুর্জয় এন্টারপ্রাইজ ২ লিটারের বোতলজাত সয়াবিন তেলের নির্ধারিত মূল্য ৩১৮ টাকার পরিবর্তে ৩৫০ টাকায় বিক্রি করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

পিরোজপুর জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায় বলেন, ভাণ্ডারিয়া উপজেলা বাজারে নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সয়াবিন তেল বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সেই সঙ্গে প্রতিষ্ঠানের মালিকদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

About Saimur Rahman

Leave a Reply