Breaking News
Home / খেলা / কুমিল্লাকে ৩২ রানে হারালো ঢাকা

কুমিল্লাকে ৩২ রানে হারালো ঢাকা

dhaka-dynamites-logoবাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরের ২৭তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লাকে ৩২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এই জয়ে ৮ খেলায় ১০ পয়েন্ট সংগ্রহে থাকলো ঢাকার। আর ৮ ম্যাচে সপ্তম হারের স্বাদ পেলো কুমিল্লা। জয়ের জন্য ১৭১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে প্রথম তিন উইকেটে ভালো ভালো জুটি গড়লেও, তা ছিলো অনেকটাই মন্থর। প্রথম উইকেটে ২৪, দ্বিতীয় উইকেটে ৩৩ ও তৃতীয় উইকেটে ১৫ রানের জুটিতে ১১ ওভার শেষে ৩ উইকেটে ৭২ রানে পৌছায় কুমিল্লা। ফলে পরের দিকে ওভার প্রতি রান তোলার প্রয়োজনীয়তা অনেকখানি বেড়ে যায় কুমিল্লার। কিন্তু সেটি আর তারা করতে পারেনি। ফলে ৮ উইকেটে ১৩৮ রানে গিয়ে থামে কুমিল্লার ইনিংস।
দলের পক্ষে পাকিস্তানের খালিদ লতিফ ৩৮, আহমেদ শেহজাদ ২২, নাজমুল হোসেন শান্ত ১৭, সোহেল তানভীর ১৪ ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ১০ রান করেন। ঢাকার পক্ষে ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ৩২ রানে ৩ উইকেট নেন।এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় ঢাকা। এবারও মারমুখী সূচনা করেন ঢাকার দুই ওপেনার মেহেদি মারুফ ও শ্রীলংকার কুমার সাঙ্গাকারা। ২৭ বলে ৩৮ রান যোগ করেন তারা।মারুফকে ২২ রানে থামিয়ে কুমিল্লাকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন বাঁ-হাতি লেগ স্পিনার নাবিল সামাদ। ১৭ বলে ৩টি চার ও ১ ছক্কায় নিজের ইনিংসটি সাজান ইনফর্ম মারুফ।
এরপর জাতীয় দলের দীর্ঘদিনের পুরনো সতীর্থ মাহেলা জয়াবর্ধনকে নিয়ে রানের চাকা সচল রাখেন সাঙ্গা। ভালোই এগোচ্ছিলেন দু’জনে। বড় স্কোরের পথটা তৈরি করছিলেন সাঙ্গা-মাহেলা। কিন্তু দলীয় ৮৩ রানেই এই জুটিতে বিচ্ছিন্ন করে দেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান। সাঙ্গাকারার উইকেট উপড়ে ফেলেন তিনি। ৪টি চারে ২৮ বলে ৩৩ রান করেন সাঙ্গা।সাঙ্গার সাথে ৪৫ রানে জুটি গড়া মাহেলাও, পারেননি বেশিক্ষণ উইকেটে থাকতে। রশিদের দ্বিতীয় শিকার হবার আগে ৪টি বাউন্ডারিতে ২৭ বলে ৩১ রান করেন মাহেলা। ৯৫ রানে মাহেলা বিদায়ের পর, দলের স্কোরটা সামনে এগিয়েছে অধিনায়ক সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেনের ব্যাটে চড়ে। দু’জনের ৩২ বলে ৪৬ রানের জুটিতে লড়াকু স্কোর পেয়ে যায় ঢাকা। ১৮ বলে ২৫ রান করে মোসাদ্দেক ফিরে গেলেও, ৪১ রানে অপরাজিত থেকে যান সাকিব। তার ২৬ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া শ্রীলংকার সেক্কুজে প্রসন্ন ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন। কুমিল্লার রশিদ ২ উইকেট নেন।

 

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৭০/৪, ২০ ওভার (সাকিব ৪১*, সাঙ্গাকারা ৩৩, রশিদ ২/২৬)।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৩৮/৮, ২০ ওভার (খালিদ ৩৮, শেহজাদ ২২, ব্রাভো ৩/৩২)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৩২ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

About Admin Rafi

Leave a Reply