Breaking News
Home / বাংলাদেশ / প্রিমিয়ার সিমেন্টের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রিমিয়ার সিমেন্টের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

premier

মামুনুর রশীদ রাজ,সম্পাদনায়-সাইমুর রহমান, স্বদেশ কন্ঠ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি প্রিমিয়ার সিমেন্টের সঙ্গে একীভূত হতে পারে প্রিমিয়ার পাওয়ার জেনারেশন ও ন্যাশনাল সিমেন্ট মিলস লিমিটেড। সম্প্রতি প্রিমিয়ার সিমেন্টের ১৪তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা এই একীভূতকরণে প্রাথমিক সায় দিয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, শেয়ারহোল্ডারদের এ সায় দেওয়ার ফলে কোম্পানি ৩টি এক হওয়ার পথে যাত্রা শুরু করেছে। আদালত ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনসাপেক্ষে এর পরের ধাপগুলো পার হলে কোম্পানি ৩টি এক হবে।

প্রিমিয়ার সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিরুল হক জানান, ৩ কোম্পানি এক হতে পারলে তাদের উৎপাদন বাড়বে ৫ মিলিয়ন; দৈনিক উৎপাদন ক্ষমতা দাঁড়াবে ১৬ হাজার মেট্রিক টন। এর ফলে আগামীতে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য আরও বেশি লভ্যাংশ দিতে পারবে বলে জানান তিনি।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাববছরের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। এজিএমে এই লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

গেল হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৪৮ পয়সা। আর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০ টাকা ৩৯ পয়সা।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, আইল্যান্ড সিকিউরিটিজের এমডি মহিউদ্দীন এফসিএমএ, টি কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রিমিয়ার সিমেন্টের উপদেষ্টা আবুল কালাম, প্রিমিয়ার সিমেন্টের পরিচালক জাহাঙ্গীর আলম, আলমগীর করিব,  তরিখ আহমেদ, কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা শফিকুল ইসলাম তালুকদার, কোম্পানি সচিব কাজী মোহাম্মদ শাফিকুর রহমান প্রমুখ।

About Admin Rafi

Leave a Reply