Breaking News
Home / এক্সক্লুসিভ / অসহায় নারীকে রিকশা বিতরণ করলো ডিএসডি গ্রুপ (ভিডিওসহ)-https://swadeshkantha.com/archives/828

অসহায় নারীকে রিকশা বিতরণ করলো ডিএসডি গ্রুপ (ভিডিওসহ)-https://swadeshkantha.com/archives/828

মামুনুর রশীদ রাজ, সম্পাদনায়, সাইমুর রহমান, স্বদেশ নিউজ২৪.কম: দারিদ্র বিমোচনের অংশ হিসেবে অসহায় দরিদ্র এক নারীকে সোশ্যাল মিডিয়া সংগঠন “ডিএসডি” গ্রুপের পক্ষ থেকে আজ রিকশা বিতরণ করা হয়। সবুজবাগ থানা চত্ত্বরে এ কর্মসূচীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল কুদ্দুস ফকির  এবং স্বদেশ মাল্টিমিডিয়া গ্রুপ (স্বদেশ টিভি,স্বদেশ নিউজ টুয়েন্টিফোর, রেডিও স্বদেশ ডটনেট, স্বদেশ কণ্ঠ) এর চেয়ারম্যান আর জে সাইমুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

15181501_10154240500623990_5717989921749814230_nসভায় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দারিদ্রতার অভিশাপ থেকে কলঙ্কমুক্ত হচ্ছে। দরিদ্র অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসছে অনেক সামাজিক সংগঠন। একইভাবে “ডিএসডি” সংগঠনটি  অসহায় দরিদ্র নারী (সুমাইয়া) কে আজ রিকশা বিতরণ করেছে।যা তার কষ্ট কিছুটা হলেও লাঘব করবে।এটা সত্যিই একটি ভালো দৃষ্টান্ত। আমি তাদের উদ্যোগকে সাধুবাদ জানাই। যুবসমাজ সব সময় এমন ভাল কাজের সাথে যুক্ত থাকুক। তবেই সমাজের উন্নতি সম্ভব।

বিশেষ অতিথি আর জে সাইমুর রহমান বলেন, ধন্যবাদ জানাই “ডিএসডি” গ্রুপ কে।আর এমন ভাল কাজের সাথে থাকতে পেরে ভাল লাগছে। স্বদেশ মাল্টিমিডিয়া গ্রুপ এই আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল।স্বদেশ মাল্টিমিডিয়া গ্রুপ সবসময় এমন ভাল কাজের সাথে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।তারা এতিম খানায় খাবার বিতরণ করেছে, অসুস্থ ক্যান্সারজনিত রোগীকে অর্থ অনুদান দিয়েছে, পঙ্গু প্রতিবন্ধী কে সাহায্য করেছে এবং আগামীতে মসজিদে অযুর ব্যবস্থা হাতে নিয়েছে। “ডিএসডি” গ্রুপ এর সদস্যদের চাঁদা ও সহযোগিতার মাধ্যমেই আমাদের এই কার্যক্রম চলছে। আমি তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।

খুব অল্প সময়ের মধ্যেই  সোশ্যাল মিডিয়া ফেসবুকে জনপ্রিয়তা পাওয়া “ডিএসডি” গ্রুপ সবুজবাগ থানা,  ডিএসডি গ্রুপের সদস্য ও লোকাল প্রশাসন এবং স্বদেশ মাল্টিমিডিয়া চেয়ারম্যান এর উপস্থিতিতে অসহায় ও দুঃখী বিধবা নারী(সুমাইয়া)কে রিক্সা অনুদান দিয়েছে। উল্লেখ্য “ডিএসডি” গ্রুপ একটি সমাজ সেবা মূলক ফেসবুক গ্রুপ। এই গ্রুপটির ক্রিয়েটর দুবাই প্রবাসী সুমন আহমেদ।15267700_10154240503803990_7991231891107350675_n

তিনি স্বদেশ নিউজকে জানান, “ডিএসডি” গ্রুপ সব সময় ভাল ও আত্মমানবতার সেবার জন্য কাজ করার প্রত্যয়ে প্রতিষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে আমরা এতিম খানায় খাবার বিতরণ করেছি। অসুস্থ ক্যান্সারজনিত রোগীকে অর্থ অনুদান পঙ্গু প্রতিবন্ধী কে সাহায্য করেছে আমাদের গ্রুপ এবং আগামীতে মসজিদে অযুর ব্যবস্থা হাতে নিয়েছি। “ডিএসডি” গ্রুপ এর সদস্যদের চাঁদা ও সহযোগিতার মাধ্যমেই আমাদের এই কার্যক্রম চলছে। তবে কিছু কুরুচি সম্পূর্ণ ফেসবুক ব্যবহারকারী আমাদের এই উদ্যোগের কার্যক্রমে বাধা হয়ে দাড়িয়েছে। আমরা তাদের বলতে চাই আপনারও ভাল কাজের সাথে থাকুন অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের সেবায় নিয়োজিত করুন। অন্যথায় আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হব। সকল ঝগড়া-বিবাদ ভুলে আসুন কাধে কাধ মিলিয়ে একসাথে অসহায়দের জন্য কাজ করি দেশের জন্য কিছু করি।

15227987_10154240748843990_5864606_nউল্লেখ্য, মার্চ মাসের ১৭ তারিখে সুমাইয়ার স্বামী মাজহারুল আনোয়ারকে অপরিচিত চার পাঁচজন লোক ভূয়া আইনের মানুষ পরিচয় দিয়ে নিয়ে যায়। সুমাইয়ার কান্নায় আকাশ বাতাস স্তব্ধ হয়ে যায়, পরের দিন তিনি নিকটস্থ থানায় খোঁজ নিতেই আরো বেশি অসহায় হয়ে যান, কারন উনার স্বামীর কোন খোঁজ কেউ পাচ্ছেনা এবং কেউ জানেনা, এক রকম শোকে পাথর হতে হচ্ছে দিন দিন, তবুও স্বামীকে ফিরে পাবার আকুতি যেনো তার মন থেকে কখনো যাচ্ছেনা। সব রকম চেষ্টা চালিয়েছেন এমনকি এখনো চালিয়ে যাচ্ছেন। একদিকে স্বামী হারা অন্য দিকে দুই সন্তানের বাবার স্নেহ ভালবাসা বঞ্চিত.. এসব মানসিক চিন্তায় ওনার জীবন পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে। এমতাবস্থায় ব্যাপার টা শুনতে পেরে “ডিএসডি” সোশ্যাল মিডিয়া টিম উপস্থিত হয় ওনার বাসায়.. সুমাইয়ার সাথে কথা বলতে গেলেই উনি বার বার যেনো কান্নায় মানসিক ভাবে আহত হচ্ছেন। ওনার এক দাবী যদি আমার স্বামী মারা যেতেন তাহলে মেনে নিতাম….. কিন্তু আদৌ জানিনা উনি বেঁচে আছেন নাকি মরে গেছেন। অবুঝ সন্তানগুলো বাবা হারা হয়ে গেছে কি করে এই অবুঝ সন্তানকে বলবো তোমাদের বাবা আছেন না মরে গেছেন কিছুই জানিনা। আসলে সত্যি খুব কষ্ট হয় এসব শুনে তাই “ডিএসডি” সোশ্যাল টিমের আইন বিষয়ক এডমিন কে নিয়ে নিকটস্থ থানায় গিয়ে সুমাইয়াকে আইনি সহযোগীতার জন্য সব রকম ব্যবস্থা করছে।তবে “ডিএসডি” সোশ্যাল মিডিয়া চিন্তা করলো শুধু আইনি সাহায্য করলে হবেনা। এমন কিছু করতে হবে যাতে তিনি প্রতি দিন কোন উপার্জিত টাকা দিয়ে সংসার চালাতে পারেন। আর সেই চিন্তা করেই “ডিএসডি” এডমিন প্যানেলের সোশ্যাল মিডিয়ার তহবিল থেকে একটি রিক্সা দেবার এই রিক্সা ভাড়া দিয়ে তিনি প্রতি দিন যে টাকা পাবেন যা দিয়ে উনার সংসারে অনেকটা সাহায্য হবে এবং তার অসহায় বাবা হারা সন্তান গুলোর কিছুটা উপকার হবে।

15202572_10154240500913990_3818109244624741933_nউক্ত সামাজিক কর্মকান্ডের মিডিয়া পার্টনার হিসেবে ছিল বাংলাদেশের জনপ্রিয় অনলাইন মিডিয়া স্বদেশ ডট টিভি, স্বদেশ নিউজ২৪ ডটকম, রেডিও স্বদেশ ডট নেট ও স্বদেশ কন্ঠ ডটকম। রেডিও স্বদেশ ডট নেটের অফিসিয়াল ফ্যান পেজ ফেসবুক কর্তৃক ভেরিফাইড এবং জনপ্রিয় এ পেজটির বর্তমানে ৩৫ লাখ ফ্যান রয়েছে।

DsD গ্রুপ Link  https://www.facebook.com/groups/675350732633882

DsD গ্রুপ এর সামাজিক কর্মকান্ড সম্পর্কে জানতে চোখ রাখুন-
www.swadeshnews24.com
www.swadesh.tv
www.radioswadesh.net
www.swadeshkantha.com 

নিচে ডিএসডি গ্রুপের উদ্যোগে সুবজবাগ থানার ওসি ও স্বদেশ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান এর উপস্থিতিতে অসহায় সুমাইয়াকে রিক্সা বিতরনের ভিডিও দেওয়া হলো-

About Admin Rafi

Leave a Reply