Breaking News
Home / ভিডিও / এই হলো বিখ্যাত ফারাক্কা বাধ। দেখুন এটা দিয়ে ভারত কীভাবে পানি আটকে রাখে (ভিডিওসহ)

এই হলো বিখ্যাত ফারাক্কা বাধ। দেখুন এটা দিয়ে ভারত কীভাবে পানি আটকে রাখে (ভিডিওসহ)

এই হলো বিখ্যাত ফারাক্কা বাধ। দেখুন এটা দিয়ে ভারত কীভাবে পানি আটকে রাখেঃ বাংলাদেশের তিন দিকে ভারত আর এক দিকে বঙ্গোপসাগর। নদীমাতৃক এই দেশের সকল নদীর প্রবেশপথ ভারতের ভিতর দিয়ে। তাইতো সকল নদীর নিয়ন্ত্রন ভারতের

হাতে। ভারত ফারাক্কা বাধের মাধ্যমে এই পানি নিয়ন্ত্রন করে। শুকনো মৌসুমে ভারত এই বাধের মাধ্যমে পানি আটকে রাখে। আর বর্ষা মৌসুমে পানি ছেড়ে দেয়। যার ফলে দেশে দেখা দেয় বন্য। দেখুন ভিডিওতে পানি কীভাবে আটকে রাখে।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

যেখানেই যান ‘পবিত্র কোরআন’ হাতে থাকে ফুটবল বিশ্বের গর্ব মোহাম্মাদ সালাহর

মিশরের ফুটবল ইতিহাসে জ্বলন্ত আগুনের নাম মোহাম্মদ সালাহ। নিয়মিত কোরআন পড়া যার অভ্যাস। জানালেন ভিন্ন কিছু কথা যা প্রতি মুসলামানের জন্যে আদর্শ বলা যেতে পারে। মোহাম্মদ সালাহ জানান – ” আমার শরীরে কোনো ট্যাটুর চিহ্ন নেই, আমি আমার

হেয়ার স্টাইল (চুল) পরিবর্তন করি না, আমি জানিও না কিভাবে নাচতে হয়, এভাবেই আমি ফুটবল খেলা চালিয়ে যেতে চাই ”অসাধারণ ব্যক্তিত্বে বারবারই অবাক করছেন মুসলাম মোহাম্মদ সালাহ। মাঠে এই ফুটবলারদের নানা ধরণের ধর্মীয় আচার পালন করতে দেখা যায়।

বিশেষত খেলা শুরুর আগে দোয়া করা কিংবা গোল দেয়ার পর তা নিয়ে আনন্দ প্রকাশের সময়। এবার দেখা গেল পবিত্র কোরাআন হাতে ম্যাচের প্রস্তুতিতে যাচ্ছেন, মোহাম্মাদ সালাহ অবসর পেলেই কোরআন পড়েন। সেটা কোন বিমান ভ্রমন বা যাতায়াত বা অন্য কাজের ফাকেও।

‘পবিত্র কোরআন’ হাতে ফুটবল বিশ্বের মুসলমানদের গর্ব মোহাম্মাদ সালাহ। শুধু তাই নয় নিয়মিত কোরআন পড়াও সালাহর দৈনিক অভ্যাস।

About Admin Rafi

Leave a Reply