Breaking News
Home / ভিডিও / বিশ্বের সবচেয়ে আজব সিনেমার দৃশ্যগুলো দেখলে আপনার মাথা ঘুরে যাবে। -দেখুন ভিডিওতে

বিশ্বের সবচেয়ে আজব সিনেমার দৃশ্যগুলো দেখলে আপনার মাথা ঘুরে যাবে। -দেখুন ভিডিওতে

Amazing Movie Scence: বিশ্বের সবচেয়ে আজব সিনেমার দৃশ্যগুলো দেখলে আপনার মাথা ঘুরে যাবে। আমরা মুলত সিনেমা দেখি বিনোদনের জন্য। অবসর সময়ে অনেকেই পরিবারের সাথে সিনেমা দ্যাখে। যদিও আগের সেই রেওয়াজ নেই সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার।

সেই পরিবেশ অনেক আগেই নষ্ট হয়ে গেছে। এখন সাধারণত বাসায় বসেই ভাল মুভিগুলো পরিবারের সাথে দেখা হয়। তবে না জেনেই কোন সিনেমা পরিবারের সাথে দেখতে বসাটা নেহায়েত ভুল হবে।

কারন এখন বেশিরভাগ মুভিতেই এমন কিছু দৃশ্য থাকে যা সবার সামনে দেখতে গেলে রীতিমত লজ্জায় পরে যেতে হবে আপনাকে। আর আজব সিনেমার কথা তো বলাই বাহুল্য। ভিডিওটি পোস্টের নিচে দেয়া আছে।

অন্যরা যা পরছেঃ চিনে রাখুন ক্যান্সারের ৭ টি গুরুত্বপূর্ণ লক্ষণ

কোনো অসুখ হলে আমাদের শরীরই নানা রকম সংকেতের মাধ্যমে তা জানান দেয়। তেমনি মানুষের যত রকম ক্যান্সার হয় বেশিরভাগ ক্ষেত্রেই শরীর সে সম্পর্কে কোন না কোন পূর্বসংকেত দেয়। কিছু লক্ষণ দেখে আপনি সন্দেহ করতে পারবেন যে আপনার দেহে হয়তো ক্যান্সার হয়ে থাকতে পারে।

কি লক্ষণ সেগুলো? চিকিৎসকেরা বলছেন সেই সংকেত মূলত সাতটি। এগুলোকে ক্যান্সারের সাতটি সতর্ক চিহ্নও বলাও হয়। এবার তাহলে চিনে রাখুন ক্যান্সারের ৭ টি গুরুত্বপূর্ণ লক্ষণ:-

১. হঠাৎ শরীরের ওজন কমতে শুরু করেছে কিন্তু তার তেমন কোন ব্যাখ্যা নেই। ২. হজম ও মল-মূত্র ত্যাগের অভ্যাসে কোন ধরনের পরিবর্তন হওয়া। যেমন ডাইরিয়া বা কোষ্ঠকাঠিন্য। যেমন আপনার হয়ত কোষ্ঠকাঠিন্য নেই কিন্তু সেটিই হচ্ছে ইদানীং। অথবা পাতলা পায়খানা।

৩. সারাক্ষণ জ্বর বা খুসখুসে কাশি যা ঠিক যাচ্ছেই না। ৪. শরীরের কোথাও কোনো পিণ্ড বা চাকার উপস্থিতি। ৫. ভাঙা কণ্ঠস্বর যা কোন চিকিৎসায় ভালো হচ্ছে না।

৬. তিল বা আঁচিলের সুস্পষ্ট পরিবর্তন। ৭. শরীরের কোনো অঙ্গপ্রত্যঙ্গ থেকে অস্বাভাবিক রক্তক্ষরণ।

মোটা দাগে এই উপসর্গ বা শরীরের সংকেতের কোন একটি যদি দু থেকে তিন সপ্তাহ ধরে থাকে আর সেগুলোর সাধারণ চিকিৎসায় না কমে যায়- তবেই ক্যান্সার শব্দটি মাথায় রেখে চিকিৎসকের শরণাপন্ন হোন।

তবে তাই বলে উপরের লক্ষণগুলোর যেকোনো একটা দেখা দিলেই নিশ্চিত হয়ে ধরে নেবেন না আপনার ক্যান্সারই হয়েছে। কিন্তু সাবধান থাকতে তো আর দোষ নেই। তাই একটু না হয় ঘুরেই আসুন ডাক্তারের চেম্বার থেকে।

About Admin Rafi

Leave a Reply