Breaking News
Home / আন্তর্জাতিক / তুরস্কে স্কুল ছাত্রাবাসে আগুন, ১২ জনের প্রাণহানি

তুরস্কে স্কুল ছাত্রাবাসে আগুন, ১২ জনের প্রাণহানি

fire-building-তুরস্কের দক্ষিণাঞ্চলের আদানা শহরে একটি স্কুলের ছাত্রাবাসে মঙ্গলবার অগ্নিকান্ডে ১২ জনের প্রাণহানি হয়েছে। এদের বেশিরভাগই স্কুল ছাত্রী। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার পর ভবনটি থেকে লাফ দিয়ে পড়ে কয়েকজন আহত হয়। বার্তা সংস্থা এএফপি জানায়, আগুন লাগার পর ভবনের শীর্ষ তলাগুলো থেকে বের হওয়ার জন্য জরুরি দরজা খুলতে না পারার কারণে বেশিরভাগেরই প্রাণহানি হয়।
টেলিভিশন ফুটেজে দেখা যায়, তিন তলা ভবনটি জ্বলছে। আর ফায়ার সার্ভিসের কর্মীরা তা নেভানোর চেষ্টা করছে।আদানার মেয়র হুসেইন সোজলু স্থানীয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিকে বলেন, আগুনে ১২ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে ১১ জনই মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। আর একজন তাদের তত্ত্বাবধায়ক। এছাড়া ২২ জন আহত হয়েছে।
তিনি বলেন, বৈদ্যুতিক ত্রুটির কারণে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।বেসরকারি এই ছাত্রাবাসে ৩৪ শিক্ষার্থী থাকত বলে জানা গেছে। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুকে আদানার গভর্নর মাহমুদ দেমিরতাস বলেন, এ পর্যন্ত ১২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত ২২ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

About Admin Rafi

Leave a Reply