Breaking News
Home / ইসলাম / “সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ঈদ, দয়াল রাসূলের জন্ম ঈদ”-দেওয়ানবাগী (মাঃআঃ)

“সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ঈদ, দয়াল রাসূলের জন্ম ঈদ”-দেওয়ানবাগী (মাঃআঃ)

babe1মামুনুর রশীদ রাজ, স্বদেশ কন্ঠ ডটকমঃ আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ)। যুগ শ্রেষ্ঠ মহামানব রাহমাতাল্লিল আলামীন আজকের এ দিনে ধূলির ধরায় তাশরীফ আনেন। যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্বের মত বাংলাদেশেও পালিত হয়েছে মহিমান্বিত এ দিনটি। বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ মঙ্গলবার রাজধানীর বাবে রহমত দেওয়ানবাগ শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে আশেকে রাসূল (সঃ) সম্মেলন অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় পবিত্র কুরান তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। মিলাদ, হামদ ও নাতে রাসূল পরিবেশনের পর দেওয়ানবাগ শরীফের মহাসচিব ডক্টর সৈয়দ এম সাঈদুর রহমান আল-মাহবুবী স্বাগত ভাষণ প্রদান করেন। সম্মেলনে আয়োজিত বাংলাদেশের বিভিন্ন জেলা হতে আগত লাখ লাখ আশেকে রাসূল ও মুক্তিকামী মানুষ যোগদান করেন।

দেওয়ানবাগ শরীফের মহাসচিব ড এম সাইদুর রহমান আল মাহবুবী বলেন, বিশ্বনবী হযরত মুহম্মাদ (সঃ) এর সৃষ্টি না হলে এ জগত সৃষ্টি হত না। এক মাস সিয়াম সাধনার পর যারা আল্লাহকে লাভ করতে পারে, তাদের জন্য ঈদুল ফিতর। আর যারা নিজের ভিতরের পশুত্বকে কুরবানী করে আল্লাহর নৈকট্য হাসিল করতে পারে তার জন্য কুরবানী ঈদ। এই দুইটা ঈদ ইবাদাতের সাথে সম্পৃক্ত। যারা সফল হতে পারে তাদের জন্য আনন্দ। আর ঈদে মিলাদুন্নবীর সাথে কোন ঈবাদাতের সম্পর্ক নেই। এই দিনে যারা আনন্দিত হবে তাদের জন্যই আল্লাহ ও তাঁর রাসুলের রহমত-বরকত।

আল মাহবুবী আরো বলেন, এ দিনে ঈদ পালনের নির্দেশ দিয়ে আল্লাহ যেহেতু কুরআনে ঘোষণা করেছেন, আর  আনন্দ করার নির্দেশ দিয়েছেন। তাই এ দিনটিকে অত্যন্ত মূল্যবান হিসেবে বিবেচনা করি। রাসূল (সঃ)এর ভালবাসা ছাড়া কেউ মুমিন হতে পারবে না।

সম্মেলনের আহবায়ক মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী হুজুর বলেন, “সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ঈদ, দয়াল রাসূলের জন্ম ঈদ”। তিনি বলেন, হযরত রাসূল (সঃ) কে ভালবাসার নামই ঈমান। তাই রাসূল (সঃ)কে ভালবেসে ধুমধামের সাথে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উদযাপন করুন।

Ibrahim Hossainদেওয়ানবাগী (মাঃআঃ) স্বদেশ কন্ঠ ডটকম প্রতিনিধিকে বলেন, রাসুল (সঃ) এক লাখ নবী রাসুলের মধ্যে শ্রেষ্ঠ রাসূল। রাসূল সৃষ্টি না হলে এ জগত সৃষ্টি হত না। রাসুল (সঃ) ঈদুল ফিতর এবং ঈদুল আযহা দিয়ে গেছেন। যে রাসূল আমাদের ঈদুল ফিতর এবং ঈদুল আযহা দিয়ে গেলেন সে রাসূল শ্রেষ্ঠ নন কি?রাসুল (সঃ) আল্লাহর শ্রেষ্ঠ বন্ধু আর যেহেতু আমরা শ্রেষ্ঠ রাসুলের উম্মত তাই রাসূলের উম্মত হিসেবে আমরা এই দিনটি শ্রেষ্ঠ ঈদ হিসেবে পালন করি আর তাই এই ঈদ কে আমরা সৃষ্টিকূলের শ্রেষ্ঠ ঈদ বলি ।

তিনি আরও বলেন, “রাসূল (সঃ) কে ভালবাসার নামই ঈমান। যে রাসুল কে যতটুকু ভালবাসবে সে ততটুকু ঈমানদার। রাসুল (সঃ) এর দোয়া ও অনুগ্রহ যদি আমরা লাভ করতে পারি তবে আমরা ইহকালে ও পরকালে শান্তি লাভ করতে পারব।“

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাহেবজাদা ইমাম ড সৈয়দ এ এফ এম নূর এ খোদা আল আজহারী ও মেজো সাহেবজাদা ইমাম ড আরসাম কুদরত এ খোদা।

সকাল সাড়ে ১১ টায় মহান সংস্কারক সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী হুজুর ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে আশেকে রাসূলদের নিয়ে এক বিশাল কেক কাটেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, উচ্চ পদস্থ কর্মকর্তা, সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বাদ যোহর সূফী সম্রাট হযরত দেওয়ানবাগী হুজুর তাঁর মহামূল্যবান ভাষণ প্রদান করে আখেরী মুনাজাত পরিচালনা করেন।

ভিডিও দেখুন-

About Saimur Rahman

Leave a Reply