Breaking News
Home / বিনোদন / সৃজনশীল ও দৃষ্টিনন্দন পোস্টার ডিজাইনার অর্নিল রাব্বী

সৃজনশীল ও দৃষ্টিনন্দন পোস্টার ডিজাইনার অর্নিল রাব্বী

অর্নিল রাব্বী এখনও ইউনিভার্সিটির গণ্ডি পেরোয়নি। পড়াশোনা করেছেন ঢাকা পলিটেকনিক্যালে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে। এখন পড়ছেন সিটি ইউনিভার্সিটিতে। আর এরই মধ্যে দুই বাংলার বিখ্যাত সব অভিনেতা-অভিনেত্রীর পোস্টার ডিজাইন করে বাহবাও পেয়েছেন। সেই তালিকায় আছে ‘প্রেমী ও প্রেমী’, ‘নবাব’, ‘বস টু’, ‘ধ্যাততিরিকি’, ‘ইয়েতি অভিযান’ ‘ডেঞ্জার জোন’ ‘ইন্সপেক্টর নটি.কে’ নূরজাহান, সর্বশেষ ওম-মিম অভিনীত পাষাণ ছবির পোস্টার। এসব ছবির অভিনেতা জিৎ, শাকিব খান, বাপ্পী চৌধুরী, ওম ও রোশান রয়েছেন। যারা তাঁর পোস্টার দেখে মুগ্ধ হয়েছেন। জানিয়েছেন শুভকামনা। নুসরাত ফারিয়া ও মিমতো রীতিমতো মুগ্ধতা প্রকাশ করেছেন।

অর্নিল রাব্বী দেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার একজন কর্মী। কিন্তু অসংখ্য দৃষ্টিনন্দন ও হিট ছবির নেপথ্য কারিগর রাব্বী ছিলেন আড়ালে। রাব্বী বলেন, ঢালিউড সিনেমার মাথা কাটা গলা কাটা, নকল পোস্টার দেখে অসহ্য হয়ে ডিজাইনে হাত দেই। সিনেমাকে দর্শকদের কাছে আকর্ষণীয় করতে প্রথম ভূমিকা রাখে পোস্টার। একটি পোস্টার পুরো সিনেমাকে প্রেজেন্ট করে। যা দেখে প্রথমে দর্শক সিনেমা দেখতে আগ্রহী হয়। পোস্টার ডিজাইনে উৎসাহ দেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ও সিইও আলিমুল্লাহ খোকন ও বিপনণের রমিম রায়হান।

পোস্টার নিয়ে আগামীর ভাবনা নিয়ে বলেন, বাংলা সিনেমার পোস্টার নিয়ে আন্তর্জাতিক সিনেমার পোস্টারের সঙ্গে চ্যালেঞ্জ করতে চাই। আধুনিক পোস্টার দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলা সিনেমাকে তুলে ধরতে চাই।

রাব্বী এরইমধ্যে দুই বাংলার বিখ্যাত সব অভিনেতা-অভিনেত্রীর পোস্টার ডিজাইন করে বাহবাও পেয়েছেন।

শুধু ডিজাইনার নয়, জাদুশিল্পী হিসেবেও পরিচিত রয়েছে রাব্বির। ম্যাজিক শিখেছেন কবির প্রধানের কাছে। দেশের বিভিন্ন টিভি চ্যানেল এ ম্যাজিক দেখিয়েও চমৎকৃত করছেন মানুষকে। স্বীকৃতিস্বরুপ ম্যাজিকে নানা পুরস্কারেও ভূষিত হয়েছেন।

About Admin Rafi

Leave a Reply