Breaking News
Home / এক্সক্লুসিভ / গুনীশিল্পীদের ভালবাসায় সিক্ত হলেন নোভা’র ভোকালিস্ট শাকিল খান (ভিডিওসহ)

গুনীশিল্পীদের ভালবাসায় সিক্ত হলেন নোভা’র ভোকালিস্ট শাকিল খান (ভিডিওসহ)

shakilkhan_swadeshkantha_radioswadesh_rjsaimur_online newsমামুনুর রশীদ রাজ, সম্পাদনায়- আরজে সাইমুর রহমান,স্বদেশ কন্ঠ ডটকমঃ

গতকাল সন্ধ্যা ছিল শুধু গানের, গানপ্রিয় মানুষদের। গানকে যারা ভালবাসেন তাদের নিয়েই অ্যালবাম প্রকাশনার জমকালো আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় অ্যালবাম প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন। রাজধানীর সেভেনহিল রেস্টুরেন্ট গতকাল পরিণত হয় তারার মেলায়। দেশের জনপ্রিয় ব্যান্ড নোভার ভোকালিস্ট শাকিল খানের একক অডিও অ্যালবাম “……বছর পর” এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব  অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিল্পীকে শুভাশীষ জানিয়ে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন বেক্সিমকো গ্রুপের প্রধান নির্বাহী পরিচালক জনাব সৈয়দ নাভেদ হুসেইন , কিংবদন্তী গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী ও গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, বিশিষ্ট সুরকার ও সঙ্গীত পরিচালক ফুয়াদ নাসের বাবু, দেশবরেণ্য কণ্ঠশিল্পী নকিব খান, পিলু খান, তপন চৌধুরী, বাসু দেব, দিলরুবা খান ও সুমন কল্যাণ। শুভাশীষ জানাতে আসেন অভিনয় জগতের স্বনামধন্য হিল্লোল –নওশীন জুটি ও শাকিল খানের মিউজিক ভিডিও এর মডেল জেসমিন মৌসুমি এবং জনপ্রিয় মুখ অভিনেতা আহসান হাবীব নাসিম।

অনুষ্ঠানের শুরুতেই শিল্পী শাকিল খানের গাওয়া অ্যালবাম এর তিনটি গানের ভিডিওচিত্র প্রর্দশিত হয়।

অ্যালবামটিতে গানের কথা লিখেছেন কিংবদন্তী গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী ও সুর করেছেন আলাউদ্দিন মাহমুদ সমীর, পিলু খান ও সুমন কল্যাণ। অ্যালবামের গানগুলো হল ভুলে গেছ তুমি, আমি জানতাম ও হাজার বছর পর। দুটি গানের সঙ্গীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ।

অ্যালবামটি প্রসঙ্গে শিল্পী শাকিল খান বলেন, দীর্ঘ ২৫ বছর পর আমার প্রথম একক অডিও অ্যালবামটি অনেক যত্ন সহকারে কাজ করেছি। চেষ্টা করেছি শ্রোতা- দর্শকদের ভাল কিছু গান উপহার দিতে। আশা করি, আমার এই অ্যালবাম এর গানগুলো গুণীশ্রোতা- দর্শকদের মুগ্ধ করবে।

গানগুলো শুনতে/দেখতে ভিজিট করুন লেজার ভিশনের ইউটিউব চ্যানেল “ Laser Vision Music”

শহীদুল্লাহ ফরায়েজী বলেন, গানেরব মর্যাদা বিশ্বব্যাপি।গানে নোবেল দেয়া যায় তা কখনও ছিল না। বিশ্বে প্রথম গানে নোবেল প্রদান করায় গানের গুরুত্ব বেড়েছে। গানকে জীবনমুখী, মাটিমুখী করতে হবে। বাংলা গানকে আরও অনেক দূর এগিয়ে নিতে হবে যাতে জাতীয় মর্যাদা পায়।বিশ্ব বাঙ্গালীকে এক জায়গায় আনতে বাংলা গানের উপর জোর দিতে হবে।বছরে এক বার বাঙ্গালী না হয়ে সারা বছর বাঙ্গালী হওয়াই কাম্য।

কাজী হাবলু বলেন, গান শুনলাম। ভালো লাগল বেশ।এ জগতে ৪৫ বছরের পথচলা।ভালো গান ভালো শ্রোতাই বেছে নেবে। আর নোভার শাকিল অনেক দিন পর কাজ করেছে ভালো লাগছে এবং জঙ্গী ভাইয়ের কথা বলতেই হয় । তার কাজগুলো আমার সব সময়ই ভালো লাগে এবং লেজার ভিশন সব সময়ই ভালো কিছু শ্রোতাদের উপহার দেয় এ জন্য ধন্যবাদ।

বাসু দেব বলেন, প্রাণহীন পৃথিবীতে গানের কি কোন দাম আছে? প্রাণ না থাকলে গানের কোন দাম থাকেনা। যে গাইবে তাকে কবি হতে হবে, যে সুর করবে তাকে কবি হতে হবে, যিনি শিল্পী তাকেও কবি হতে হবে। গান যেন প্রাণ থেকে আসে।radioswadesh-net_rjsaimur_swadesh

শিল্পীর ছোট ভাই শিপার খান বলেন, সবার কাছে আমার ছোট ভাইয়ের জন্য দোয়া চাই।ও অনেক দিন পর আবার গান নিয়ে ফিরে এসেছে।ও অনেক ভালো করুক। ভালো গান উপহার দেক সেই প্রত্যাশা।

লাবু রহমান (ফিডব্যাক) বলেন, বলার চেয়ে গিটার হলে ভালো হত। বাজাতে পারতাম একটা ভাল গান তাকে বলা যায় যদি ২০ বছর পরও গানটা বেঁচে থাকে । লেজার ভিশন, জঙ্গি ভাই, শাকিল ভাই কম্বিনেশনটা অনেক সুন্দর হয়েছে।গানগুলো অনেক ভালো হয়েছে।আপনারা গান শুনবেন। আর অবশ্যই সিডি কিনে শুনবেন।

লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম বলেন, সবাইকে শুভেচ্ছা। সুমন কল্যাণকে অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। এত ভাল একটি কাজ আমাদের প্রকাশের সুযোগ করে দেয়ার জন্য। আপনারা অ্যালবাম কিনে গানগুলো  শুনবেন তবেই আমাদের কষ্ট সার্থক হবে।

অভিনেত্রী আরজে নওশীন বলেন, গানের প্রতি আমার ভালো লাগা আছে। একজন আরজে হিসেবে গান বাজাতে হয়। সে জায়গাটা থেকে ভালো গান হলে প্রেমে পড়ে যাই। আর শাকিল ভাইয়ের গান তার খালি গলায় শুনেছি।অনেক ভাল লেগেছে গানের জয় হোক, অ্যালবামের জয় হোক।

তরুণ কন্ঠশিল্পী ঐশী বলেন, গান আমাদেরকে বাঁচিয়ে রাখবে।গান থেকে দূরে সরে যাওয়ার চেষ্টা করা যায় না। গানকে ভালোবাসলে গানই টেনে নিয়ে আসবে।আজ এত গুণী মানুষের সামনে থেকে এ শিক্ষা নিয়ে যাচ্ছি এতদিন পর শাকিল ভাই এসেও যেভাবে ভাল গান করেছে এবং এত ভাল একটি অ্যালবাম উপহার দিয়েছে তা সত্যিই মনোমুগ্ধকর।আমার জন্য এ দিনটি প্রেরণা। সবাই আমার জন্য দোয়া করবেন।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী তপন চৌধুরী বলেন, গান মূলত, মুখ্যত শোনার জিনিস। দেখার জিনিস নয়।গান অবশ্যই শোনার ব্যাপার। গান এমন একটা জিনিস একবার যাকে ধরেছে সে গানকে কখনও ছাড়তে পারে নি। গানটাকে পেশা হিসেবে অনেক আগে নিয়েছি। এখন নেশাটা আছে। শাকিলের মাঝেও তেমনটা থাকুক, যেমনটা ওর মাঝে আছে। যেমনভাবে ও ফিরে এসেছে ।

শহীদ মাহমুদ জঙ্গি বলেন, যখন দেখি কোন ভালো গলা, কেউ ভালো গান করে তাকে শুধু উৎসাহটুকু দেই যাতে এগিয়ে যেতে পারে। শাকিল ভাইয়ের জন্য সেটুকুই করেছি। ওনার গান শোনার পর মনে হয়েছে ওনার গান করা উচিৎ। গানে ফিরে আসাটা ওনার জন্য যথার্থ। শাকিল ভাই অনেক ভালো করেছেন, অনেক ভালো।

পিলু খান বলেন, শুভ সন্ধ্যা। যারা গান করেন তারা যদি থেমে যান তখন অনেকদিন পর আবার ফিরে আসাটা কষ্টকর এবং সাহসের ব্যাপার। শাকিল ভাই অনেক দরদ দিয়ে গানগুলো করেছেন। যে দরদ টুকু দরকার ছিল সেটুকু শাকিল ভাই দিয়েছেন।সে জন্য অনেক ধন্যবাদ জানাই।

আলাউদ্দিন মাহমুদ বলেন, অ্যালবাম এর তৃতীয় গানটির সুরকার আমি। শহীদ মাহমুদ ভাই আমাকে সুযোগ করে দিয়েছেন গানটিতে কাজ করার এ জন্য ধন্যবাদ জানাই।

জনপ্রিয় ব্যান্ড নোভা’র ভোকালিস্ট শাকিল খান তার অ্যালবাম প্রকাশনা উৎসবে বলেন শুভ সন্ধ্যা সবাইকে। অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি আমার অ্যালবাম এর মোড়ক উদ্বোধন অনুষ্ঠানে আসার জন্য। কর্মক্ষেত্রের কারণে অনেকদিন দূরে ছিলাম গান থেকে। আমাকে অনুপ্রেরণা দিয়েছেন শ্রদ্ধেয় শহীদ মাহমুদ জঙ্গী ভাই, রেনেসাঁ ব্যান্ডের পিলু খান, আমার সহকর্মী আলাউদ্দিন মাহমুদ। সবার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি। সবার কাছে দোয়া চাই। যেন এমন আরও ভালো গান উপহার দিতে পারি।

shakilkhan_swadeshkantha_radioswadesh_rjsaimur_group-picসুমন কল্যাণ বলেন, শাকিল ভাইয়ের সাথে আমার ছেলেবেলার সম্পর্ক। এতদিন পরে এসেও শাকিল ভাই প্রাণোচ্ছলভাবে গেয়েছে। যেটা সত্যিই মুগ্ধ করেছে। আর কাজটাকে বাজারে নিয়ে আসার জন্য আরিফ ভাই ও মাজহার ভাইকে ধন্যবাদ জানাই।

এ কে এম আরিফুর রহমান বলেন, আমি সবাইকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি হাবলু ভাইকে যখন কঙ্গো বাজাতে দেখতাম, তখন অবাক হতাম তার এক্সপ্রেশন দেখে। রেনেসাঁর শিল্পীদের গান যখন শুনেছি সেই ১৯৯২ সালে। তখন ভাবতাম, এরা এত পরে গান করছে কেন? এত পরে –এত বয়সে গান করতে আসছে কেন? কেন তারা আরও আগে আসল না? আমি অ্যালবাম কিনে গান শুনতাম। অনেক অ্যালবাম কিনেছি। নোভা ব্যান্ডের আহ্বান অ্যালবাম এর দ্যুতি সহ বেশ কয়েকটি গান এখনও মনে গেঁথে আছে। সর্বপরি শাকিল ভাইয়ের জন্য শুভকামনা। সে আরও ভাল করুক। অনেক দূর এগিয়ে যাক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেজার ভিশন এর ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম এবং সঙ্গীত জগতের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রিয় অনলাইন রেডিও স্বদেশ ডটনেট এর চেয়ারম্যান আরজে সাইমুর রহমান ও স্বদেশ নিউজ টুয়েন্টিফোর ডটকমের সহ-সম্পাদক মামুনুর রশীদ রাজ। প্রকাশনা উৎসবের রেডিও পার্টনার ছিল রেডিও স্বদেশ ডটনেট। সিনেমাটোগ্রাফী করেন শেখ সাদী, চিত্রগ্রাহক রায়হান, অরণ্য জিয়া সহ স্বদেশ পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্য গণমাধ্যম কর্মীরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান।

আর পুরো অনুষ্ঠানকে প্রাণবন্ত উপস্থাপনা শৈলীতে সমৃদ্ধ করেন নাট্য জগতের জনপ্রিয় মুখ অভিনেতা আহসান হাবীব নাসিম।

অনুষ্ঠানে আগত সঙ্গীতশিল্পী, মডেল ও অভিনয় শিল্পীদের সাক্ষাতকার গ্রহন করে স্বদেশ.টিভি ও রেডিও স্বদেশ ডট নেট। যা স্বদেশ.টিভি’র অফিসিয়াল  ইউটিউব চ্যানেলে দেখা যাবে। YouTube channel link- https://www.youtube.com/swadeshtv

লেজার ভিশনের ব্যানারে ২৫ বছর পর ফিরলেন নোভা’র ভোকালিস্ট শাকিল খান (ভিডিওসহ)

About Saimur Rahman

Leave a Reply