Breaking News
Home / জাতীয় / রাবিতে মুখোমুখী ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারীরা

রাবিতে মুখোমুখী ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনের কর্মসূচি পালনের সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ। তবে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেছেন, আন্দোলনের নামে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে তা প্রতিহত করা হবে।
সোমবার সকালে আরটিভি অনলাইনকে এসব কোটা আন্দোলনকারীদের নেতা মাসুদ মোন্নাফ বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও কোটা বাতিল ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে আজ সোমবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা ঘোষণা পালন করা হবে। সেই সঙ্গে পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালনের সর্বোচ্চ চেষ্টা করা হবে

তিনি আরও বলেন, আমি সকল শিক্ষার্থীকে অনুরোধ করছি, তারা যেন স্বতস্ফুর্তভাবে কর্মসূচিতে অংশগ্রহণ করেন। আমাদের ওপর যতই হামলা করা হোক, গুম-খুন করা হোক না কেন দাবি আদায় না করা পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে আসব না।
এদিকে, কোটা আন্দোলন শান্তিপূর্ণ হলে কোন বাধা দেওয়া হবে না বলে জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। তবে আন্দোলনের নামে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে তা প্রতিহত করা হবে বলেও জানান তিনি।
সোমবার সকালে আরটিভি অনলাইনকে এসব তথ্য নিশ্চিত করে গোলাম কিবরিয়া আরো বলেন, আমরা ক্যাম্পাসে অবস্থান করছি। কোটা আন্দোলনকারীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে তাতে কোনো বাধা দেওয়া হবে না। তবে আন্দোলনের নামে সরকার পতন ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হলে তা প্রতিহত করা হবে।
গতকাল রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাবিতে বিক্ষোভ করেন কোটা আন্দোলনকারীরা। এ সময় দফায় দফায় হামলা করে ছাত্রলীগ। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

About News Desk

Leave a Reply